এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কৈলাশ বিজয়বর্গীয়র নেতৃত্বে কলকাতায় সাড়ম্বরে পালিত বিশ্ব যোগ দিবস

কৈলাশ বিজয়বর্গীয়র নেতৃত্বে কলকাতায় সাড়ম্বরে পালিত বিশ্ব যোগ দিবস

নরেন্দ্র মোদী প্রথমবারের জন্য প্রধানমন্ত্রী হয়েই ২০১৪ সালে সিদ্দান্ত নিয়েছিলেন ভারতীয় যোগব্যায়ামকে বিশ্বের দরবারে তুলে ধরবেন। তাঁর কথা অনুযায়ী, আদি-অনন্তকাল ধরে চলে আসা এই ভারতীয় যোগব্যায়াম এক অত্যন্ত বৈজ্ঞানিক প্রক্রিয়া শরীরকে সুষ্ঠ রাখার জন্য।

সেই জন্য যে কোন মানুষের নিয়মিত যোগাভ্যাস করা উচিত। তিনি নিজেকে সুস্থ ও সতেজ রাখতে, নিজে তো নিয়মিত যোগাভ্যাস করেনই, আজকের দিনে মানুষকে যেভাবে অতিরিক্ত চাপ নিয়ে দৈনন্দিন কাজ করতে হয়, সেইজন্য সাধারণ মানুষকেও তিনি নিয়মিত এই যোগাভ্যাস করার জন্য সবসময় উৎসাহিত করেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঐকান্তিক প্রচেষ্টায় আজ এই যোগব্যায়াম পৌঁছে গেছে বিশ্বের দরবারে। প্রতি বছরই সাড়ম্বরে সারা বিশ্বজুড়েই পালিত হয় বিশ্ব যোগ দিবস। ভারতের বিভিন্ন প্রান্তে তো বটেই, বিশ্বের বিভিন্ন প্রান্তেও দিন মহা সাড়ম্বরে সাধারণ মানুষ থেকে শুরু করে স্কুল-ছাত্ররা অংশগ্রহণ করেন যোগাভ্যাসে।

বিশ্ব যোগ দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজে তো অংশগ্রহণ করেনই, তাঁর দলের নেতা-কর্মীদেরও তিনি উৎসাহিত করেন বিশ্ব যোগ দিবসে অংশগ্রহণ করে এই ব্যাপারে সাধারণ মানুষকে আরও সচেতন করতে। আজ বিশ্ব যোগ দিবসে কলকাতার রানী রাসমণি রোডে বিশ্ব যোগ দিবসের অনুষ্ঠানে সামনে থেকে নেতৃত্ব দিলেন বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। তাঁর সঙ্গে ছিলেন বিজেপি নেতা রাহুল সিনহা ও হাজার হাজার স্কুল ছাত্র। একঝলক দেখে নিন সেই কর্মসূচি –

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!