এখন পড়ছেন
হোম > জাতীয় > “জয় শ্রীরাম” ধ্বনি নিয়ে ফের মমতাকে তোপ, “বাঙালি হিন্দুর শত্রু” – দাবি মেঘালয়ের রাজ্যপালের

“জয় শ্রীরাম” ধ্বনি নিয়ে ফের মমতাকে তোপ, “বাঙালি হিন্দুর শত্রু” – দাবি মেঘালয়ের রাজ্যপালের

বর্তমানে রাম নামকে ঘিরেই আবর্তিত বঙ্গ রাজনীতি। চন্দ্রকোনার পর সম্প্রতি নৈহাটি এবং ভাটপাড়া দিয়ে তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের কনভয় যাওয়ার সময় কিছু যুবক জয় শ্রীরাম স্লোগান তুললে তা শুনে রীতিমতো ক্ষিপ্ত হয়ে ওঠেন তৃণমূল নেত্রী। বাইরে বেরিয়ে এসে ধমকের সুরে বলেন, “ক্রিমিনাল সব, পালাচ্ছিস কেন! আমাকে গালাগালি দিচ্ছে!” আর ভগবান রামের নামে ধ্বনী দেওয়ায় মুখ্যমন্ত্রী সেই ঘটনাকে গালাগালি বলে অভিহিত করায় রীতিমতো হতবাক হয়ে যায় বঙ্গবাসী।

বিজেপির পক্ষ থেকেও প্রশ্ন তুলে বলা হয়, তাহলে কি রামের নাম সহ্য করতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়! আর তাই ভগবান শ্রী রামের নামে কেউ ধ্বনী দিলেই সেটাকে গালাগালি হিসেবে ধরে নিচ্ছেন তিনি। আর এই ঘটনায় যখন দেশ জুড়ে সমালোচনার মুখে পড়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক তখনই সোশ্যাল মিডিয়ায় নিজের মত স্পষ্ট করেছেন তিনি। গতকাল মমতা বন্দ্যোপাধ্যায় লেখেন, “কোনো রাজনৈতিক দল তাদের মিছিলের শ্লোগানে কি ব্যবহার করল তা নিয়ে আমার কোনো সমস্যা নেই। তবে বিজেপি জয় শ্রীরাম নামে ধর্মীয় স্লোগানকে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করে ভেদাভেদ তৈরির চেষ্টা করছে। এটা বাংলার সংস্কৃতি নয়। মানুষ এর বিরোধিতা করবে।”

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে ড্যামেজ কন্ট্রোল করতে ফেসবুকে নিজের মত মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেও পাল্টা এই ব্যাপারে এদিন সেই তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রীকে কড়া ভাষায় আক্রমণ করলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। সূত্রের খবর, রবিবার নিজের টুইটার হ্যান্ডেলে তথাগত রায় বলেন, “আমরা বাঙালি হিন্দুরা যে দুর্গাপুজো করি তার অন্য নাম হচ্ছে অকালবোধন। রাক্ষস বধের জন্য দেবীর আশীর্বাদ পেতেই ভগবান শ্রীরামচন্দ্র এটি চালু করেছিলেন। সেই রামচন্দ্রের নামে জয়ধ্বনি দেওয়াকে যারা নিন্দা করে, তারা মূর্খ তো বটেই, বাঙালি হিন্দুরও শত্রু।”

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, জয় শ্রীরাম ধ্বনি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আপত্তি এবং হুংকার গোটা রাজ্যবাসী দেখেছে। হতবাক হয়ে গিয়েছে বিভিন্ন মহল। আর এবার এই ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের শাসক দলকে আরও চাপে ফেলে জয় শ্রীরাম ধ্বনির বিরুদ্ধে মন্তব্য করায় “তারা বাঙালি হিন্দুর শত্রু বলে দাবি করে” তৃণমূলকে প্রবল চাপে ফেলে দিলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায় বলে মত বিশেষজ্ঞ মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!