এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফের সংবাদ শিরোনামে জয় শ্রীরাম স্লোগান, এবার স্লোগান দিয়ে আক্রান্ত কলকাতার বিজেপি কর্মী, অভিযোগের তীর তৃনমূলের দিকে

ফের সংবাদ শিরোনামে জয় শ্রীরাম স্লোগান, এবার স্লোগান দিয়ে আক্রান্ত কলকাতার বিজেপি কর্মী, অভিযোগের তীর তৃনমূলের দিকে

এবারের লোকসভা ভোটে রামনামই যেন প্রধান এবং মুখ্য বিষয় হয়ে উঠছে বঙ্গ রাজনীতিতে। ভোট আসলেই বিজেপির রামের কথা মনে পড়ে বলে একদিকে যেমন গেরুয়া শিবিরে আক্রমণে বিধছে শাসক দল তৃণমূল কংগ্রেস, পাল্টা ভগবানের নাম যে কেউই নিতে পারে বলে দাবি করছে বিজেপি। কিন্তু সম্প্রতি এই “জয় শ্রীরাম” নিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল পড়ে যায়।

কিছুদিন আগেই চন্দ্রকোনা রোড থেকে গাড়ি নিয়ে কিছু যুবক মুখ্যমন্ত্রীকে দেখে জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন। আর এই স্লোগান শুনে রীতিমতো ক্ষিপ্ত হয়ে উঠে গাড়ি থেকে নেমে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “কিরে পালাচ্ছিস কেন! সামনে আয়, হরিদাস সব! গালাগালি দিচ্ছে ” আর মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রীর এহেন আচরণ নিয়েই বিভিন্ন মহলে তরফে শুরু হয় নানা সমালোচনা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

বিজেপির তরফে বলা হয়, সামান্য জয় শ্রীরাম স্লোগান শুনেই মুখ্যমন্ত্রী কেন সেটাকে গালিগালাজ হিসেবে ধরে নিলেন? পাশাপাশি মুখ্যমন্ত্রীর সামনে এই জয় শ্রীরাম স্লোগান বলায় প্রশাসনের কোপেও পড়তে হয় তিন বিজেপি কর্মী সমর্থককে। আর এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার সেই জয় শ্রীরাম স্লোগান দেওয়ায় আক্রান্ত হতে হল কলকাতার এক যুবককে।

জানা গেছে, কলকাতার কসবা থানা এলাকার শরৎ ঘোষ গার্ডেনের বাসিন্দা বিজেপি কর্মী সোমনাথ বিশ্বাস জয় শ্রীরাম স্লোগান দেওয়ায় তার বাড়িতে ঢুকে তৃণমূল কর্মী সমর্থকরা হামলা চালায়। কোনরকমে প্রাণে বাঁচেন সেই বিজেপি কর্মী বলে জানা গেছে। তবে পরবর্তীতে রাতে খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তও শুরু করা হয়েছে। কিন্তু কেন সামান্য জয় শ্রীরাম স্লোগান দিয়েই শাসকের রোষানলের মুখে পড়তে হচ্ছে বিরোধীদলের কর্মীদের? এখন তা নিয়েই বিভিন্ন মহলে তৈরি হয়েছে প্রশ্ন।

অনেকে বলছেন, নানা ভাষা, নানা মতের এই ভারতবর্ষে যে কেউ যে কোনো দেবতার প্রতি তার শ্রদ্ধা অর্পন করতেই পারেন। এমনকি এই কথা যখন শোনা যাচ্ছে খোদ তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গলাতেও, তখন তারই দলের কর্মী-সমর্থকরা কেন জয় শ্রীরাম স্লোগান শুনে ক্ষেপে উঠছেন? তাহলে কি সেই তৃণমূলই ভেদাভেদের রাজনীতি করছে না? এখন সেই প্রসঙ্গ তুলে পাল্টা তৃণমূলকে খোঁচা দিচ্ছে বিজেপির কর্মী-সমর্থকেরা। সব মিলিয়ে ভোটের মরসুমে এবার জয় শ্রীরাম স্লোগানকে ঘিরে ফের উত্তপ্ত হয়ে উঠল রাজ্য রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!