এখন পড়ছেন
হোম > রাজ্য > লোকসভা ভোটে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে চূড়ান্ত আলোচনা সিপিআইএম নেতৃত্বের

লোকসভা ভোটে কংগ্রেসের সঙ্গে জোট নিয়ে চূড়ান্ত আলোচনা সিপিআইএম নেতৃত্বের

দীর্ঘদিন ধরেই জল্পনা চলছে যে, আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যে কংগ্রেসের সাথে ফের কি গাঁটছড়া বাঁধতে চলেছে বামেরা? কেননা রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে দ্বিতীয় স্থানে উঠে এসেছে বিজেপি। একদিকে কেন্দ্রের বিজেপি সরকারের পতন এবং অন্যদিকে রাজ্যের শাসক দল তৃণমূল সরকারের ভোট ব্যাংকে ধ্বস নামাতে বাম এবং কংগ্রেসকে যে হাতে হাত মিলিয়েই চলতে হবে তা স্বীকার করে নিয়েছেন আলিমুদ্দিন স্ট্রিটের অনেক নেতারাই।

তবে বাম শিবিরে অনেকেই আবার এই ব্যাপারে আপত্তি তুলেছে। কেননা বিগত 2016 র বিধানসভা নির্বাচনে এই বাম এবং কংগ্রেস এই রাজ্যে জোট বেঁধে লড়লেও সেখানে কংগ্রেসের ভোট কিছুটা বেড়েছে ঠিকই, তবে বামেদের সংগঠন নুইয়ে পড়েছে। আর সাম্প্রতিক রাজ্যের পঞ্চায়েত নির্বাচনে দেখা গেছে যে, সেই বাম এবং কংগ্রেসকে একদম পিছনে ফেলে দ্বিতীয় সারিতে উঠে এসেছে বিজেপি।

তাই এহেন একটা পরিস্থিতিতে আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যে ঠিক কিভাবে এগোবে তারা সেই ব্যাপারে আগামী 21 এবং 22 শে ডিসেম্বর রাজ্য সিপিএমের পক্ষ থেকে একটি বৈঠক ডাকা হয়েছে। যেখানে উপস্থিত থাকার কথা রয়েছে সীতারাম ইয়েচুরি, সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর মতো অন্যান্য নেতাদের।

তবে শুধু রাজ্যই নয়, রাজ্য কমিটির সাথে বৈঠক করে আগামী 23 ডিসেম্বর এই ব্যাপারে রাজ্যের সমস্ত সমস্ত জেলার সিপিএম নেতৃত্বের সাথেও এই জোটের ব্যাপারে কথা বলতে পারেন সীতারাম ইয়েচুরি। কেননা, এই জোটের ব্যাপারে যেকোনো বড় সিদ্ধান্ত নেওয়ার আগে অতীতেও রাজ্যের পাশাপাশি জেলা নেতাদের সঙ্গে একরাশ আলোচনা করে নিয়েছিল সিপিএমের শীর্ষ নেতৃত্ব। আর তাই এবারেও তার কোনোরূপ ব্যতিক্রম রাখতে চাইছেন না সীতারাম ইয়েচুরিরা।

আর বাংলার সিপিএম নেতারা আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যে কংগ্রেসের সাথে গাঁটছড়া বাঁধার ব্যাপারে বারবার সওয়াল করলেও জেলা এবং নিচুস্তরের নেতাদের মন বোঝার চেষ্টা করছেন সিপিএম শীর্ষ নেতৃত্ব। কেননা পরবর্তীতে যদি জেলার নেতারা সেই কংগ্রেসের সাথে দলের জোট না মানেন তাহলে আখেরে ক্ষতির মুখে পড়বে বাম শিবিরই, তাই আগেভাগেই সেই ব্যাপারে সকলের সাথে আলোচনা করে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে চাইছে সিপিএম।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -
সব মিলিয়ে আগামী 23 শে ডিসেম্বর সীতারাম ইয়েচুরি রাজ্যের সমস্ত জেলার সিপিএম নেতাদের সঙ্গে কথা বলে আসন্ন লোকসভা নির্বাচনে এই রাজ্যের জোটের ব্যাপারে ঠিক কী সিদ্ধান্ত নেন এখন সেদিকেই তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!