এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > লোকসভার আগে তৃণমূল নেত্রীর মুখে হাসি ফুটিয়ে প্রাক্তন বিধায়কের হাত ধরে বড় সংখ্যায় দলে যোগ

লোকসভার আগে তৃণমূল নেত্রীর মুখে হাসি ফুটিয়ে প্রাক্তন বিধায়কের হাত ধরে বড় সংখ্যায় দলে যোগ

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নে আকৃষ্ট হয়ে অনেক দিন আগে থেকেই বিভিন্ন দল ছেড়ে তৃণমূলে যোগদানের হিড়িক লেগেছে। স্বাভাবিকভাবেই লোকসভা ভোটের আগেও সেই ভাঙ্গন থাকলে অব্যাহত। এবার কংগ্রেস বিজেপি ও বাম শিবির ছেড়ে তৃণমূলে যোগদান করল আটশোরও বেশি মহিলা।শনিবার দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরে তৃণমূলের জেলা কার্যালয়ে তাদের হাতে জোড়া ফুলের পতাকা তুলে দেন জেলা সভাপতি বিপ্লব মিত্র।

এদিন দক্ষিন দিনাজপুর জেলার শুধুমাত্র বালুরঘাটের বোল্লা পঞ্চায়েত এলাকারই সাড়ে চারশ পরিবারের এই মহিলারা কেউ কংগ্রেস কেউবা আরএসপি পাস সিপিএম অথবা বিজেপি থেকে তৃণমূলে যোগ দিলেন। পিংকি ওরাও বলে এক যোগদানকারী মহিলা জানান,বাবা দাদু সহ পরিবারের প্রত্যেকেই কংগ্রেস করতেন।পারিবারিক আদর্শ মেনে তিনিও কলেজ জীবন থেকেই ছাত্রপরিষদ ও কংগ্রেসেরএক নিষ্ঠ কর্মী ছিলেন।কিন্তু সম্প্রতি তিনি অনুভব করেন এলাকার মানুষের জন্য কিছু করতে হলে কংগ্রেসে থেকে তা সম্ভব নয়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আত্মত্যাগ ও অসহায় মানুষের জন্য তাঁর ভাবনাই তিনটি দেবীকে অনুপ্রাণিত করেছে বলে জানান তিনি। পাশাপাশি সেদিন এই কথাও জানেন যে এদিন তাঁর নেতৃত্বে বিজেপি ও বাম ছেড়ে কয়েকশো মহিলা কর্মী ও সমর্থক তৃণমূলে যোগ দিয়েছেন। এ প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলা সভাপতি বিপ্লব মিত্র জানান, তাঁর তরফ থেকে মুখ্যমন্ত্রীকে এটাই তাঁর দীপাবলীর উপহার।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তিনি আরো জানান, এদিন যাঁরা দলে যোগ দেন তাঁরা সকলেই মহিলা এবং প্রত্যেকেই বিরোধী বাম বিজেপি বা কংগ্রেসের সক্রিয় কর্মী ছিলেন। বিগত পঞ্চায়েত নির্বাচনে বোল্লা পঞ্চায়েতে বিজেপির জয়লাভ করলেও মুখ্যমন্ত্রীর উন্নয়নের কাজে অনুপ্রাণিত হয়ে সেখানকার এই মহিলারা তৃণমূল কংগ্রেসে যোগদান করেছেন। এলাকার উন্নয়ন ও শান্তি বজায় রাখা এখন তাদের মূল দায়িত্ব।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!