এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বড়সড় ধাক্কা দিয়ে এবার গেরুয়া শিবিরে হানা দিলেন রাজ্যের মন্ত্রী

বড়সড় ধাক্কা দিয়ে এবার গেরুয়া শিবিরে হানা দিলেন রাজ্যের মন্ত্রী

এবারের লোকসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় 42 এ 42 এর স্লোগান দিয়েছিলেন। কিন্তু বাস্তবে তার সেই শ্লোগান পরিপূর্ণতা পায়নি। উল্টে 2014 সালে বাংলা থেকে তৃণমূল 34 টা আসন পেলেও এবার তাদের দখলে এসেছে মোটে 22 টি আসন। অন্যদিকে বিজেপি 2 থেকে বড়িয়ে তাদের আসন সংখ্যা 18 করে নিয়েছে।

আর তার পর থেকেই ঝড়ের বেগে ভাঙছিল তৃণমূল। যদিও তৃণমূলের নেতা মন্ত্রী থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের কর্মী সমর্থক ও তৃণমূলের সোশ্যাল মিডিয়ার কর্মীরা একের পর এক উন্নয়নের উদাহরণ তুলে ধরছেন – ,তুলে ধরছেন বিরোধীদের একের পর এক অনুন্নয়নের কথা। কিন্তু তাতেও কাজ হচ্ছিলো না। দল কিন্তু ভাঙছিলই।

কিন্তু মোহভঙ্গ হচ্ছে দলে দলে ফায়ার আসছে ফের পুরোনো দলে। এদিন ফের তেমনই ছবি ধরা পড়লো। জানা যাচ্ছে যে, এদিন উলুবেড়িয়ায় বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফিরলেন প্রায় ২৫-৩০ জন নেতা কর্মী। শুধু তাই নয় এদিন সিপিআইএম ছেড়েও প্রায় ৩০-৪০ জন তৃণমূলে যোগ দেন। এছাড়া শুধু এই নয়, উলুবেড়িয়ার বাসুদেবপুর, বাণীবন, জোয়াড়গুড়ি, তেহট্ট, তুলসীবেড়িয়া এলাকার প্রায় ১ হাজার পরিবার এদিন তৃণমূলে যোগ দেয়। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন রাজ্যের মন্ত্রী নির্মল মাজি। এদিন প্রায় ১২০০ জন বিজেপি, সিপিআইএম ও কংগ্রেস থেকে আগত নেতা কর্মীরা তৃণমূল কংগ্রেসে যোগদান করেন।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

এদিন নির্মলবাবু জানান যে, মন্ত্রী নির্মলবাবু বলেন, “দিদিকে বলো কর্মসূচিতে গিয়ে মানুষের ব্যাপক সাড়া পাচ্ছি। বিজেপি সম্পর্কে মানুষের মোহভঙ্গ হয়েছে। এদিন বিজেপি ছেড়ে বহু মানুষের তৃণমূলে যোগ দেওয়ায় তা আরও একবার প্রমাণ হয়ে গেছে”।

এদিকে বিজেপির দাবি যারা গিয়েছে তাদের জোর করে ভয় দেখিয়ে নিয়ে যাওয়া হয়েছে। তারা তৃণমূলে গেলেও তারা মনে প্রাণে এখনো বিজেপি আছে। আর বিজেপির হয়েই কাজ করবে। কিন্তু যেযাই বলুক না কেন এইভাবে বিজেপি ছেড়ে ফের তৃণমূলে ফিরে আসায় চিন্তা বাড়ছে গেরুয়া শিবিরের বলেই মত রাজনৈতিকমহলের।

Top
error: Content is protected !!