এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > পার্থর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন মন্ত্রী, বিরোধীদের মাথায় হাত

পার্থর হাত ধরে তৃণমূলে যোগ দিলেন প্রাক্তন মন্ত্রী, বিরোধীদের মাথায় হাত

দল ছাড়লেন প্রাক্তন মন্ত্রী, লোকসভার আগে বড়সড় রাজনৈতিক সমীকরণ বদল উত্তরবঙ্গে। জল্পনাটা চলছিল বেশ কয়েকদিন ধরেই – আর অবশেষে আজ বাম জমানার প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারী দলত্যাগ করে তৃণমূল কংগ্রেস দলের সদস্যপদ গ্রহণ করলেন। এদিন তৃণমূল কংগ্রেসের কলকাতা সদর দফতরে দলের পতাকা হাতে তুলে দিয়ে প্রাক্তন বাম নেতাকে বরণ করে নিলেন তৃণমূল কংগ্রেস দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়, রবীন্দ্রনাথ ঘোষ প্রমুখ দলের প্রথম সারির নেতৃবৃন্দ। প্রসঙ্গত পরেশ অধিকারী ছিলেন মেখলিগঞ্জের বিধায়ক। তিনি ১৯৯১, ২০০১, ২০০৬ ও ২০১১ সাল মিলিয়ে মোট চারবার বিধায়ক পদে নির্বাচিত হয়েছিলেন। বাম জমানায় রাজ্যের খাদ্যমন্ত্রীও ছিলেন তিনি। উল্লেখ্য ২০১৬ সালে বিধানসভা নির্বাচনে তিনি তৃণমূল কংগ্রেস প্রার্থী অর্ঘ্য রায়প্রধানের কাছে পরাজিত হন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বেশ কিছুদিন যাবত তাঁর দল বদলের বিষয়ে গুঞ্জন শোনা যাচ্ছিলো। সেই গুঞ্জন আরো বৃদ্ধি পায় যখন তাঁকে বড় সরকারি পদ দেওয়া হয়। যদিও সেই সময় পরেশবাবু জানিয়েছিলেন, কোনো অবস্থাতেই তিনি দল ছাড়ছেন না। এমনকি সেই সরকারি পদ নেওয়া বা না নেওয়া নিয়েও তিনি দলের ‘পরামর্শ’ মেনে চলবেন। কিন্তু তাঁর নিজের দেওয়া বিবৃতিকেই কার্যত উল্টো প্রমান করে এদিন তিনি ফরওয়ার্ড ব্লক দলের সদস্য পদ ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করলেন।

রাজনৈতিক মহলের মতে প্রাক্তন এই বাম নেতার রাজ্যের বর্তমান শাসক দলে যোগদান করার ফলে উত্তরবঙ্গের, বিশেষত কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেসের শক্তি বৃদ্ধি ঘটলো। জানা যাচ্ছে, উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী তথা কোচবিহার জেলা সভাপতি রবীন্দ্রনাথ ঘোষের তত্ত্বাবধানে তিনি তৃণমূলের যোগ দিলেন। এদিকে দলে একজন উল্লেখযোগ্য নেতার দলত্যাগের ফলে স্বভাবতই বিপাকে বাম শরিক দল ফরওয়ার্ড ব্লক বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!