এখন পড়ছেন
হোম > জাতীয় > বড় ধাক্কা উওরপ্রদেশের মুখ্যমন্ত্রীর,লক্ষ টাকার ঘুষকান্ডে নাম জড়ালো যোগীর মুখ্যসচিবের

বড় ধাক্কা উওরপ্রদেশের মুখ্যমন্ত্রীর,লক্ষ টাকার ঘুষকান্ডে নাম জড়ালো যোগীর মুখ্যসচিবের

ফের সংবাদের শিরোনামে যোগীজির রাজ্য। তবে এবার ধর্ষণকান্ডে নয়,খোদ মুখ্যমন্ত্রীরই মহাসচিব অভিযোগের কাঠগড়ায় আছেন ঘুষকান্ডে জড়িত থাকায়। রাজনৈতিক সূত্রের খবর থেকে জানা গেছে, উওরপ্রদেশের হরদোই এর স্থানীয় বাসিন্দা অভিষেক গুপ্ত ইমেলের মাধ্যমে রাজ্যপাল রাম নায়েককে অভিযোগে জানান যে তিনি সান্দিলা ব্লক এলাকায় একটি পেট্রোল পাম্প তৈরি করছিলেন কিন্তু জমি কম পড়ে যাচ্ছিলো। তাই বাড়তি জমির দেওয়ার জন্য তিনি মুখ্যমন্ত্রীর মহাসচিব এস পি গয়ালের কাছে আর্জি জানিয়েছিলেন। কিন্তু অপ্রত্যাশিতভাবে ২৫ লক্ষ টাকা ঘুষ চেয়ে বসেন গয়াল। অভিষেকবাবু তা দিয়ে অস্বীকার করলে বন্ধ হয়ে যায় পাম্প তৈরির কাজ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এই অভিযোগের খবর পাওয়ার পরই রাজ্যপাল তা তদন্ত করে বিষয়টি খতিয়ে দেখার জন্য ইমেলটি যোগীজির সচিবালয়ে পাঠিয়ে দেন। মাখখানেক ধামাচাপা থাকলেও সম্প্রতি কয়েকদিন আগে সংবাদমাধ্যমের উদ্যোগে আবার সামনে আসে ঘটনাটি। এ খবর প্রকাশ্যে আসায় শোরগোল পড়ে যায় লক্ষৌয়ের মুখ্যমন্ত্রীর সচিবালয়ে। এরপর ঘটনাটির খবর গিয়ে পৌছায় কেন্দ্রে প্রধানমন্ত্রী সচিবালয়ে। কেন্দ্রের কড়া নির্দেশে যোগীজিকে বিষয়টির পুলিশি তদন্তের পদক্ষেপ নিতে হল। ইতিমধ্যে অভিযোগকারী অভিষেকজীকেও পুলিশি হেফাজতে নিয়ে জেরা করা শুরু করা হয়েছে। কারণ রাজ্যবিজেপির থেকেও পাল্টা অভিযোগ এসেছে যে, দলের বিভিন্ন নেতার ‘লেটারহেত’ নকল করে আমলাদের উদ্বেগে ফেলছিলেন ওই ব্যবসায়ী।

অন্যদিকে, বিজেপির অন্দরের খবর থেকে জানা যাচ্ছে যে অবিলম্বে আমলাস্তরে বদল আনতে চলেছেন যোগীজির সরকার। তবে গয়াল যাতে কোনো ক্ষমতাতেই না থাকতে পারেন তার জন্য চক্রান্ত করে ঘুষকান্ডে তাঁর নাম জড়ানো হয়েছে। এমনটাই দাবী বিজেপির শীর্ষ আমলার একাংশে। ঘুষকান্ডের প্রকৃত কারণ পুলিশিতদন্তে সামনে না আসায় রক্তচাপ করছে না উওরপ্রদেশের পদ্মশিবিরের। এমনটাই জানা যাচ্ছে রাজনৈতিক সূত্রের খবর থেকে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!