এখন পড়ছেন
হোম > চাকরি > চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এক লপ্তে 8 হাজার সরকারি কর্মী নিয়োগের পথে রাজ্য স্বাস্থ্য দপ্তর

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর! এক লপ্তে 8 হাজার সরকারি কর্মী নিয়োগের পথে রাজ্য স্বাস্থ্য দপ্তর

অবশেষে লোকসভা ভোটের আগে আট হাজারেরও বেশি কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্যের স্বাস্থ্যদপ্তর। জানা গেছে, বিশেষজ্ঞ চিকিৎসক, মেডিকেল অফিসার, নার্স, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ফিজিওথেরাপিস্ট, আয়ুর্বেদিক মেডিকেল অফিসার, আয়ুর্বেদিক ড্রাগ সুপার সহ অনেক কর্মীই এবার নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

কিন্তু ঠিক কোন পদে কত জন কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য? সূত্রের খবর, 5700 র মত নার্স ও 1247 জন বিশেষজ্ঞ চিকিৎসক নিয়োগ করা হতে পারে। আর এই 5700 নার্সের মধ্যে যেমন মহিলা রয়েছে, ঠিক তেমনই পুরুষ নার্সরাও রয়েছেন। যা দেখে অনেকেই বলছেন যে, এটা সত্যিই একটা দিগন্তকারী সিদ্ধান্ত। কারণ এর আগে এরাজ্যের স্বাস্থ্য দপ্তরে কখনও পুরুষ নার্স নিয়োগ করা হয়নি। কিন্তু হঠাৎ এই নার্সদের নিয়োগ করার কারন কি?

বিশেষজ্ঞদের মতে, মানসিক, অর্থোপেডিক রোগসহ বেশ কিছু বিষয়ে পুরুষ নার্সরা অনেক ভালো কাজ করতে পারবেন। তাই সেই সমস্ত বিভাগে মেল নার্সদের পাঠানোর সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য। জানা গেছে, প্রথম ধাপে 70 জন পুরুষ নার্স নিয়োগ করা হবে। আগামী 9 জানুয়ারি থেকে এদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করা হবে। 

 

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

এছাড়াও রাজ্যে স্বাস্থ্যপরিসেবা চিকিৎসকের পরিমাণ কমে যাওয়ায় 1247 জন বিশেষজ্ঞের মধ্যে 400 জন জিডিএমও, 210 জন অ্যানাসথেসিস্ট, 165 জন জেনারেল সার্জেন, 156 জন মেডিসিন জেনারেল বিশেষজ্ঞ, 103 জন রেডিওলজিস্ট, 90 জন অর্থোপেডিক সার্জেন, 88 জন ইএনটি বিশেষজ্ঞ নেওয়ার কথা রয়েছে।

অন্য দিকে 370 জন ল্যাবরেটরি টেকনোলজিস্ট, 91 জন আয়ুর্বেদিক মেডিকেল অফিসার, 150 জন ফিজিওথেরাপিস্ট, একজন ডেপুটি সুপার পদাধিকারী ও দুজন আয়ুর্বেদিক ড্রাগ ইনস্পেক্টরকেও শীঘ্রই নিয়োগ করার চেষ্টা করছে রাজ্য। সব মিলিয়ে এবার লোকসভা ভোটের আগে চাকরিপ্রার্থীদের সুখবর দিয়ে রাজ্যের স্বাস্থ্য দপ্তরে আট হাজার সরকারি কর্মী নিয়োগ করতে চলেছে সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!