এখন পড়ছেন
হোম > রাজ্য > চাকরি প্রার্থীদের জন্য সুখবর – সাড়ে 6 হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত রাজ্য সরকারের, জানুন বিস্তারিত

চাকরি প্রার্থীদের জন্য সুখবর – সাড়ে 6 হাজার শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত রাজ্য সরকারের, জানুন বিস্তারিত

ফের রাজ্যে শিক্ষক নিয়োগের সুখবর দিল রাজ্য মন্ত্রিসভা। সূত্রের খবর, গত কাল রাজ্য মন্ত্রিসভার এক বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, রাজ্যে নতুন 2 হাজার 198 টি উচ্চ প্রাথমিক স্কুলে 6 হাজার 594 জন এবং 284 জন সাঁওতালি ভাষার শিক্ষক নিয়োগ করা হবে। জানা গেছে, আগামী 15 দিনের মধ্যেই এই ব্যাপারে একটি বিজ্ঞপ্তি জারি করবে সরকার। কিন্তু ঠিক কোন কোন পদে এই শিক্ষক নিয়োগ! আর ঠিক কীরকম বেতনই বা পাবেন এই শিক্ষকেরা?

সূত্রের খবর, রাজ্যের যে নতুন 2198 টি উচ্চ প্রাথমিক স্কুলে 6 হাজার 594 জন শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেখানে সহ-শিক্ষক পদে নিয়োগ করা হবে। যাদের বেতন হবে 7,100 থেকে 37 হাজার 600 টাকা। সাথে গ্রেড পে হিসেবে থাকছে 4100 টাকা।

অন্যদিকে যে 284 জন কে সাঁওতালি মাধ্যম স্কুলগুলিতে নিয়োগ করা হবে তাদের মধ্যে 58 জনকে স্নাতকোত্তর\ সাঁওতালি ভাষায় সহ-শিক্ষক পদ দেওয়া হবে, যাদের বেতন হবে 9 হাজার থেকে 40 হাজার 500 টাকা। সাথে গ্রেড পে 4800 টাকা। অন্যদিকে স্নাতক, সাঁওতালি মাধ্যমে সহ-শিক্ষক পদে বাকি 226 জনকে নিয়োগ করা হবে। এদিন মন্ত্রিসভার বৈঠকের পরে এক সাংবাদিক বৈঠকে রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “শীঘ্রই এই শিক্ষক নিয়োগ প্রক্রিয়া চালু করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যে কর্মসংস্থানের উপরে প্রবল জোর দিচ্ছেন।”

তবে শুধু শিক্ষক নিয়োগই নয়, এদিনের মন্ত্রিসভার বৈঠকে দমকল কর্মীদের জন্য একটি ওয়েলফেয়ার বোর্ডও তৈরি করা হয়েছে। জানা গেছে, এই বোর্ডে অগ্নিনির্বাপণের সাথে যুক্ত কর্মী ও প্রতিনিধিদের রাখার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। যার মাথায় থাকবেন ডিজি দমকল। এদিন এই প্রসঙ্গে রাজ্যের দমকলমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “প্রাণের ঝুঁকি নিয়ে দমকলের অনেক কর্মী কাজ করেন। তাই তাঁদের কল্যাণেই এই ওয়েলফেয়ার বোর্ড করা হচ্ছে।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্যদিকে এদিনের মন্ত্রিসভার বৈঠকে রানিগঞ্জে 10 মেগাওয়াট সৌরবিদ্যুৎ প্রকল্প তৈরি করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব মিলিয়ে একদিকে চাকরি প্রার্থীদের জন্য সুখবর আর অন্যদিকে রাজ্যের দমকল ও বিদ্যুৎ পরিষেবাকে উন্নত করতে একাধিক প্রস্তাব গৃহীত হল রাজ্য মন্ত্রিসভায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!