এখন পড়ছেন
হোম > অন্যান্য > করোনা আতঙ্কে গৃহবন্দী? এবার নিজের গ্রাহকদের জন্য বড়সড় সুখবর আনল জিও – জানুন বিস্তারিত

করোনা আতঙ্কে গৃহবন্দী? এবার নিজের গ্রাহকদের জন্য বড়সড় সুখবর আনল জিও – জানুন বিস্তারিত

সারা বিশ্বজুড়ে করোনার সংক্রমণ এত ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে যে আতঙ্ক বাঁধনহারার উপক্রম। এই পরিস্থিতিতে ভারতে এসে পৌঁছেছে করোনা সংক্রমণ। এখনো পর্যন্ত ভারতে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে 500। পাশাপাশি লাফিয়ে লাফিয়ে বাড়ছে করনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। এই অবস্থা আয়ত্তে আনতে দেশে তড়িঘড়ি শুরু হয়েছে লকডাউন। অন্যদিকে, বিশ্বজুড়ে আতঙ্কের জেরে ইতিমধ্যে বেশকিছু কোম্পানি বন্ধ করে দেওয়া হয়েছে।

তবে ভারতে লকডাউন পরিস্থিতির মাঝেও কিছু কোম্পানি সুযোগ দিয়েছে তার কর্মীদের work-from-home করার। আর তার জন্যই বিভিন্ন কোম্পানির কর্মীদের সুবিধার্থে জিও নিয়ে এল তাঁদের নতুন ডেটা প্ল্যান। বিএসএনএল এর তরফ থেকেও ইতিমধ্যে এই ধরনের ডেটা প্ল্যান বাজারে এসেছে বলে জানা গেছে। আপাতত জিওর ক্ষেত্রে 51 দিনের জন্য গ্রাহকরা পাবেন প্রতিদিন 2 জিবি করে ডেটা। ফলস্বরূপ, ওয়ার্ক ফ্রম হোম করতে বিভিন্ন কর্মীদের অনলাইনে কোন অসুবিধা হবেনা বলেই জানা যাচ্ছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

তবে একান্ন দিনের যে ডেটা প্ল্যান আনা হয়েছে, তাতে ফোন করার বা মেসেজ করার কোন সুবিধা নেই। জিওর পক্ষ থেকে বলা হয়েছে, গ্রাহকরা এই প্ল্যান একশো কুড়ি জিবি হাই স্পিডে ব্যবহার করতে পারবেন। তবে নির্দিষ্ট সীমা পেরিয়ে গেলে ডেটা স্পিড কমে যাবে বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে, বিএসএনএলের পক্ষ থেকেও এ ধরনের একটি পরিষেবা আনা হয়েছে ল্যান্ডলাইন গ্রাহকদের জন্য। সে ক্ষেত্রে গ্রাহকদের জন্য 5 জিবি ডেটা ব্যবহার করার সুবিধা ছিল। তবে নতুন জিও প্ল্যান বাজারে আসায় যথেষ্ট স্বস্তি গ্রাহককুলে।

তবে প্রতিযোগিতার বাজারে জিওর পাশাপাশি এবার অন্য নেটওয়ার্কিং কোম্পানিগুলি নতুন কি ডেটা প্ল্যান নিয়ে আসতে চলেছে, সেদিকে লক্ষ্য রাখবে ওয়াকিবহাল মহল। অন্যদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে লকডাউন পরিস্থিতিতে গৃহবন্দি সকলেই। সে কারণে শুধু ওয়ার্ক ফ্রম হোমকর্মীদের জন্যই নয়, নিজস্ব বিনোদনের জন্যও জিও ডেটা প্ল্যান সফলভাবে কার্যকর হবে বলেই মনে করছেন টেলিকম বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
ট্যাগড
Top
error: Content is protected !!