এখন পড়ছেন
হোম > জাতীয় > জিও গ্রহকদের জন্য জবরদস্ত সুখবর! এয়ারটেল-ভোডাফোনের ঘুম উড়িয়ে এবার এল ধামাকাদার অফার

জিও গ্রহকদের জন্য জবরদস্ত সুখবর! এয়ারটেল-ভোডাফোনের ঘুম উড়িয়ে এবার এল ধামাকাদার অফার

রিলায়েন্স জিও টেলিকম বাজারে পা দেওয়ার সঙ্গে সঙ্গেই গ্রাহক দুনিয়ায় হইচই পড়ে গেছিল একটা সময়। অসাধারণ সব অফার নিয়ে এসেছিল জিও। সেই সময় খুব স্বাভাবিকভাবেই অন্য টেলিকম সংস্থাগুলি একটু পিছিয়ে পড়তে থাকে। প্রতিযোগিতায় ফিরে আসতে তাঁরাও বিভিন্ন রকম সুবিধা যুক্ত অফার দিতে থাকে। ফলে মানুষ কথা বলা এবং ইন্টারনেট ব্যবহারের প্রতি খুব তাড়াতাড়ি আসক্ত হয়ে পড়ে। সম্প্রতি লাইসেন্স ফি এবং স্পেকট্রাম ব্যবহারের চার্জ নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশে মাথায় হাত পড়েছিল দেশের টেলিকম সংস্থাগুলির। কিন্তু সরকারি নির্দেশে অর্থ মেটানোর সময়সীমা বাড়ানোর পরেই ঘুরে দাঁড়ানোর চেষ্টায় টেলিকম সংস্থাগুলি সেই পথে পা বাড়িয়ে দিয়েছে। জিও প্রথমেই টেক্কা দিয়েছে অন্য টেলিকম সংস্থাগুলিকে। জিও এবার গ্রাহকদের জন্য নিয়ে আসছে আকর্ষণীয় অফার।

টেলিকম দুনিয়ায় একের পর এক ধামাকাদার অফারে জিও প্রায় অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। এবারেও তাঁরা গ্রাহকদের কথা মাথায় রেখে সুবিধাজনক ডেটা অফার নিয়ে এসেছে। অন্যদিকে, সমানে সমানে না হলেও রীতিমতন কড়া টক্কর দিচ্ছে অন্য টেলিকম সংস্থা ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেল। তারাও গ্রাহক সুবিধার্থে ডেটা অফার নিয়ে এসেছে বাজারে। দেখে নেওয়া যাক ডেটা অফারে কার সুবিধা কত বেশি। যদিও প্রত্যেকটি কোম্পানি সাড়ে তিনশ টাকার কমেই ডেটা অফার দিচ্ছে।

রিলায়েন্স জিও নিয়ে এসেছে 299 টাকার প্ল্যান। যাতে প্রতিদিন 3 জিবি করে ডাটা পাওয়া যাবে। সঙ্গে পাওয়া যাবে আনলিমিটেড লোকাল বা এসটিডি কলের সুবিধা। এর সাথে রোজ 100 টি করে এসএমএস। এই প্ল‍্যানের বৈধতা কাল 28 দিন। অন্যদিকে, এয়ারটেলও মাসিক 3 জিবি ডাটা এবং আনলিমিটেড ভয়েস কল ও 100 এসএমএস এর সুবিধা দিচ্ছে। কিন্তু তার দাম 349 টাকা। তবে তুলনা করলে দেখা যাবে জিওর তুলনায় এয়ারটেলের দাম অনেকটাই বেশি। অন্যদিকে, ভোডাফোন এনেছে নতুন ডেটা প্ল্যান। এফইউপি লিমিট ছাড়া আনলিমিটেড কলের সুযোগ থাকছে এই প্ল‍্যানে। সঙ্গে 100sms ও পাওয়া যাচ্ছে। এই প্ল‍্যানের বৈধতা 28 দিনের।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এছাড়াও জিও মাত্র 149 টাকায় ক্রেতাদের জন্য নিয়ে আসছে নতুন প্রিপেড প্ল্যান। তবে নতুন প্লানে বৈধতাকাল কমিয়ে 28 দিনের বদলে হয়েছে 24 দিন। অন্যান্য নেটওয়ার্কে কথা বলার জন্য 300 মিনিট পাওয়া যাবে এবং জিও থেকে জিও তে বিনামূল্যে ফোন করা যাবে। জিও আসার পর থেকেই অন্যান্য টেলিকম সংস্থাগুলি পিছিয়ে পড়তে থাকে। একের পর এক অফার দিয়ে গ্রাহক কুলকে তাঁদের দিকে টেনে আনতে সমর্থ হয় জিও। এর আগেও জিও তাদের ব্যবহারকারীদের জন্য নিয়ে এসেছিল 594 এবং 247 টাকার অফার। তবে এই নতুন ডেটা প্ল্যান এর অফারে যে গ্রাহককুলে খুশির বন্যা বইবে, সে কথা অনস্বীকার্য।

আপাতত মাশুল বাড়ানোর সিদ্ধান্ত নিয়ে টেলিকম সেক্টরে একটা চাপানউতোর চলছে। কিন্তু তার মধ্যেই জিও সহ অন্যান্য টেলিকম কোম্পানিগুলি একের পর এক ডাটা অফার দিয়ে চলেছে। তবে সুবিধাজনক অফারের তুলনা করলে জিও বেশ কিছুটা এগিয়ে থাকছে বলে মনে করছে টেলিকম বিশেষজ্ঞরা। তবে সূত্রের খবর, এই মুহুর্তে টেলিকম সেক্টরে জিও ছাড়া অন্যান্য টেলিকম সংস্থাগুলি খুব একটা সুবিধাজনক জায়গায় নেই। একথা স্বীকার করে নিয়েছে টেলিকম সেক্টরের একাংশ। মনে করা হচ্ছে, হয়তো সে কারণেই ডেটা প্ল্যানের চার্জ কিছুটা বাড়িয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা চালাচ্ছে অন্যান্য টেলিকম সংস্থাগুলি। আপাতত সমগ্র পরিস্থিতির ওপর নজর থাকবে টেলিকম বিশেষজ্ঞদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!