এখন পড়ছেন
হোম > রাজ্য > ‘আচ্ছে দিনের’ অবসান – জিও সহ প্রায় সব নেটওয়ার্কেই এবার দিতে হবে ‘ইনকামিং চার্জ’!

‘আচ্ছে দিনের’ অবসান – জিও সহ প্রায় সব নেটওয়ার্কেই এবার দিতে হবে ‘ইনকামিং চার্জ’!

আজ দেশের প্রত্যেকটি মানুষই কমবেশি মোবাইল ফোন ব্যবহার করেই থাকেন।আরে আপা মোর মোবাইল ব্যবহারকারী দেশবাসীর কাছে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও দুঃখজনক সম্বাদ আসতে চলেছে।এতদিন পর্যন্ত মোবাইলে কথা বলতে গেলে ইনকামিং চার্জ লাগত না। কিন্তু দেশজুড়ে মোবাইল ট্যারিফে বড়সড় রদবদল হওয়ার ফলে বন্ধ হচ্ছে আজীবন ফ্রি ইনকামিং কলের সুবিধা। নিজেদের আয় বাড়াতে এবার এমনই সিদ্ধান্ত নিচ্ছে বিভিন্ন টেলিকম সংস্থা।

দেশের ৯৫ শতাংশ মোবাইল ব্যবহারকারীঈ প্রিপেড গ্রাহক। সেকথা মাথায় রেখেই গ্রাহকদের সুবিধার জন্য এবং নিজেদের ব্যবসা বাড়ানোর জন্য নিত্যনতুন প্ল্যান আনে মোবাইল পরিষেবা সংস্থাগুলি। যার মধ্যে এতদিন পর্যন্ত সবচেয়ে আকর্ষণীয় হল আজীবন ফ্রি ইনকামিং কলের সুবিধা। প্রায় এক দশক আগে এই প্ল্যান চালু হয়েছিল। তার জন্য প্রিপেড গ্রাহকদের মোবাইলের সিম কার্ড কেনার সময় এককালীন দিতে হয় ৯৯৯ টাকা। প্ল্যানটি চালু রাখতে ছয় মাসের মধ্যে মাত্র দশ টাকা রিচার্জ করলেই যথেষ্ট।

ইতিমধ্যেই দেশের টেলিকম সেক্টরে বড়সড় পরিবর্তন আনে রিলায়েন্স জিও। কম টাকায় বেশি ডেটা দেওয়ায় হু হু করে বাড়ে গ্রাহক সংখ্যা। আর তারই ফলস্বরূপ লোকসানের মুখে পড়ে ভোডাফোন, ভারতী এয়ারটেলের মতো এতদিন পর্যন্ত সবচেয়ে বেশি ব্যবহৃত টেলিকম সংস্থাগুলি। স্বভাবতই আয় কমেছে বিভিন্ন টেলিকম সংস্থার। আর তাই আয় বাড়াতে এবার আজীবন ফ্রি কলের সুবিধা বন্ধ করছে বিভিন্ন মোবাইল সংস্থা। কঠিন সিদ্ধান্ত হলেও, আপাতত এই পথই বেছে নিচ্ছে বেশ কয়েকটি মোবাইল কোম্পানি।

এখন থেকে গ্রাহকদের এক-একটি কলের জন্য মিনিট প্রতি পয়সা গুনতে হবে না। যদিও গ্রাহকদের কথা মাথায় রেখে আরেকটি কেন চালু করতে চলেছে এইসব টেলিকম সংস্থাগুলি। সেটি হল ২৮ দিনের জন্য বাড়তি ৩৫ টাকা দিলেই ফ্রি ইনকামিং কলের সুবিধা মিলবে। এছাড়া থাকছে ৬৫ এবং ৯৫ টাকার প্ল্যান। শোনা জিও-ও নাকি একই রকম প্ল্যান আনছে। ২৮ দিন ফ্রি কল রিসিভ করতে দিতে হবে ৯৮ টাকা। এই যে ৩৫ টাকার নতুন প্ল্যান চালু হচ্ছে, তাতে থাকছে ২৬ টাকার টকটাইম ও ১০০ এমবি ডেটা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আজীবন ফ্রি ইনকামিং কল বন্ধ হওয়ায় শহরবাসীদের সমস্যা হলেও সবচেয়ে বেশি সমস্যায় পড়বেন গ্রামাঞ্চলের গ্রাহকরা। কারণ তাঁরা কথা বলেন বেশি, ইন্টারনেট ব্যবহার করেন কম। কিন্তু ফ্রি ইনকামিং বন্ধ হলে, এখন আর নূন্যতম ১০ টাকা রিচার্জ করেও মোবাইল পরিষেবা চালু রাখা যাবে না। এখন থেকে ফোন ধরার জন্য খরচ করতে হবে কমপক্ষে ৩৫ টাকা। স্বভাবতই এই কথা জানতে পেরে ক্ষুব্ধ মোবাইল ব্যবহারকারী প্রত্যেকটি ভারতবাসী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!