এখন পড়ছেন
হোম > জাতীয় > ঝাড়খণ্ডের ভোট মিটলেই কি এই রাজ্যের ভোট নিয়ে ঝাঁপিয়ে পড়বে সব দল? ক্রমশ বাড়ছে জল্পনা

ঝাড়খণ্ডের ভোট মিটলেই কি এই রাজ্যের ভোট নিয়ে ঝাঁপিয়ে পড়বে সব দল? ক্রমশ বাড়ছে জল্পনা

সম্প্রতি মহারাষ্ট্র, হরিয়ানার পর পরবর্তী বিধানসভা নির্বাচন শুরু হয়েছে ঝাড়খন্ডে। ইতিমধ্যে সেখানে প্রথম দফার নির্বাচন মিটে গেছে। পাঁচ দফা নির্বাচন প্রক্রিয়ায় এবার পরবর্তী দফা শুরু হবার দিকে ঝাড়খন্ড এগোচ্ছে। আর তার মধ্যেই এবার নতুন জল্পনা। ঝাড়খণ্ডের ভোট মেটার পরেই কি শুরু হতে চলেছে দিল্লির বিধানসভা দখলের লড়াই? ইতিমধ্যে সংকেত অনুমান করে একে একে তৈরি হচ্ছে রাজনৈতিক দলগুলি। উল্লেখ্য, দিল্লির লোকসভা বিজেপি দখল করলেও বিধানসভার কার্যভার আছে আপের ওপর। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এবার অরবিন্দ কেজরিওয়ালকে সরাতে দিল্লির ভোট নিয়ে বিশেষ নজর কেন্দ্রীয় শাসকদলের।

সূত্রের খবর, ঝাড়খন্ডের ভোট মেটার পরেই নির্বাচন কমিশন দিল্লির বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবে। ঝাড়খণ্ডের ভোট গণনা হবে 23 ডিসেম্বর। আর এরপর 2020 এর শুরুতেই দিল্লিতে বিধানসভা ভোটের দিন ঘোষণা করবে নির্বাচন কমিশন। ইতিমধ্যে জানা গেছে, নির্বাচন কমিশন আগামী 10 জানুয়ারি দিল্লী বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে। নির্বাচন কমিশনের ঘোষণার সাথে সাথেই দিল্লিতে আদর্শ আচরণবিধি চালু হয়ে যাবে বলে জানা গেছে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে আগামী বিধানসভা নির্বাচন নিয়ে ইতিমধ্যে প্রস্তুতি শুরু করে দিয়েছে দিল্লির আপ সরকার। ভোটের দিন ঘোষণা হবে- এই খবর পাওয়ার পর পরেই তোড়জোড় শুরু হয়ে গেছে বিভিন্ন সরকারি প্রকল্পগুলি নিয়ে। যার মধ্যে একটি হলো 11000 ওয়াইফাই স্পট তৈরি করা। অন্যদিকে, দিল্লিতে কেজরিওয়াল সরকারের সময় সীমা রয়েছে দুই হাজার কুড়ি সালের 14 ই ফেব্রুয়ারি পর্যন্ত। সুতরাং, সূত্রের খবর, নির্বাচন কমিশন তার আগেই দিল্লির বিধানসভা নির্বাচনটি সেরে ফেলতে চায়। উল্লেখ্য, গত 5 বছর আগে অর্থাৎ 2015 সালে দিল্লি বিধানসভা নির্বাচনের দিন ছিল 12 ই জানুয়ারি সে ক্ষেত্রে ভোট হয়েছিল 27 শে ফেব্রুয়ারি।

এই মুহূর্তে দিল্লিতে নির্বাচন কমিশনের বিধানসভা ভোটের দিন ঘোষণার কথা আঁচ করতে পেরে প্রতিটি রাজনৈতিক দল ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে। যার মধ্যে আপ সহ সমস্ত রাজনৈতিক দলগুলো নিজেদের মতন করে রাজনৈতিক মঞ্চে নামার প্রস্তুতি নিচ্ছেন। তবে রাজনৈতিক বিশেষজ্ঞদের দাবি, লোকসভা ভোটে জিতে কেন্দ্রীয় নেতৃত্ব বিজেপি দখল করেছে। সে জায়গায় দিল্লিতে বিধানসভার দখল রেখেছে আপ। তাই বিজেপি এবার বিশেষ পদক্ষেপ নেবে আপ সরকারকে উৎখাত করার জন্য বলে মনে করা হচ্ছে। আপাতত সমগ্র বিষয়টির দিকে নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!