এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় জঙ্গলমহলে শুরু পরিবেশ বান্ধব ইট প্রকল্প

মুখ্যমন্ত্রীর অনুপ্রেরনায় জঙ্গলমহলে শুরু পরিবেশ বান্ধব ইট প্রকল্প

বিভিন্ন সরকারি কাজে ইট ব্যাবহার করা হয়। এছাড়াও বানিজ্যিকভাবেও ইটের চাহিদা প্রচুর। তাই এবার ঝাড়গ্রাম জেলার নয়াগ্রামের গোষ্ঠীর মহিলাদের স্বনির্ভর করার লক্ষ্যে রাজ্য সরকারের উদ্যোগে চালু হল পরিবেশবান্ধব ইট প্রকল্প। বুধবার এই প্রকল্পের উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের অতিরিক্ত সচিব দিব্যেন্দু সরকার। জানা গেছে, নয়াগ্রামের জঙ্গলকন্যা সেতুর পাশে সুবর্নরেখা নদীর ধারের এই প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝাড়গ্রামের জেলাশাসক আয়েশা রানি এ, নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু, পঞ্চায়েত সমিতির সভাপতি উজ্জ্বল দত্ত, ঝাড়গ্রামের মহকুমাশাসক নকুলচন্দ্র মাহাত প্রমুখ। জেলাশাসক আয়েশা রানি এ বলেন, “রাজ্যের মধ্যে 16 তম ও জেলায় প্রথম এই পরিবেশবান্ধব ইট প্রকল্প চালু হল।এতে প্রচুর মহিলাদের কর্মসংস্থান হবে।”

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, প্রায় 28 লক্ষ টাকার এই প্রকল্পের কাজ প্রায় শেষের মুখে। এই মাস থেকে ইট উৎপাদনও শুরু হবে বলে জানা গেছে। তবে শুধু এই প্রকল্পই নয় এদিন গোপীবল্লভপুর-1 ব্লকের বর্গীডাঙা এলাকায় 26 লক্ষ 20 হাজার টাকা ব্যায়ে 100 দিনের কাজের একটি ভেষজ উদ্যানেরও উদ্বোধন করেন গ্রামোন্নয়ন দপ্তরের অতিরিক্ত সচিব দিব্যেন্দু সরকার। জানা গেছে, এই উদ্যানে 107 প্রজাতির গাছ রয়েছে। অনুষ্ঠান শেষে বিকেলে জেলার 100 দিনের কাজ ও নির্মল মিশন বাংলা প্রকল্পের তদারকি করতে জেলার জেলাশাসক ও আটটি ব্লকের বিডিওদের নিয়ে বৈঠকে বসেন পঞ্চায়েত দপ্তরের অতিরিক্ত সচিব ও 100 দিনের কাজ প্রকল্পের রাজ্য কমিশনার দিব্যেন্দু সরকার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!