এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > সীমানা সিল থেকে স্যাটেলাইট ফোন, প্রতি বুথে আট জওয়ান – ঝাড়গ্রাম নিয়ে কঠোর পদক্ষেপ কমিশনের

সীমানা সিল থেকে স্যাটেলাইট ফোন, প্রতি বুথে আট জওয়ান – ঝাড়গ্রাম নিয়ে কঠোর পদক্ষেপ কমিশনের

Priyo Bandhu Media

এবার ষষ্ঠ দফার ভোটে নিরাপত্তা ব্যবস্থাকে আরও কড়া করতে চলেছে নির্বাচন কমিশন। বস্তুত, আগামী রবিবার এই ষষ্ঠ দফার ভোটে ঝারগ্রাম লোকসভা কেন্দ্রে নির্বাচন রয়েছে। আর নির্বাচনের দিন সেখানকার প্রতি বুথে আটজন করে কেন্দ্রীয় বাহিনীর জওয়ান রাখার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

প্রসঙ্গত, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের হিসেব অনুযায়ী এই ঝাড়গ্রাম মাওবাদী প্রভাবিত জেলা বলেই পরিচিত। বর্তমানে রাজ্যে কিছুটা হলেও মাও উপদ্রব কমলেও ঝাড়গ্রামের নির্বাচন নিয়ে নিরাপত্তা ব্যবস্থাকে আঁটোসাঁটো করেছে কমিশন। জানা গেছে, গত সপ্তাহেই এই ঝাড়গ্রামে নির্বিঘ্নে ভোট পরিচালনা করার জন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে 50 কোম্পানি কেন্দ্রীয় বাহিনী টহলদারি জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিকে শুক্রবার প্রচার পর্ব শেষ হওয়ার পরই ঝাড়খণ্ডের সঙ্গে সীমানা সিল করারও নির্দেশ দিয়ে দেওয়া হয়েছে বলে খবর। কিন্তু অতীতে জঙ্গলমহলের নির্বাচনে হেলিকপ্টার ব্যবহার করলেও এবারে এখানে কোনোরুপ হেলিকপ্টার নিচ্ছে না কমিশন। জানা গেছে, দুর্গম এলাকায় ভোট পরিচালনার জন্য স্যাটেলাইট ফোনকেই ব্যবহার করা হবে কমিশনের তরফে। সব মিলিয়ে ষষ্ঠ দফায় অনুষ্ঠিত ঝাড়গ্রাম লোকসভা কেন্দ্রের নির্বাচনে নিরাপত্তা ব্যবস্থাকে আরও জোরদার করছে কমিশন।

এদিকে সদ্যসমাপ্ত পঞ্চম দফার ভোট ও ষষ্ঠ দফার ভোটের প্রস্তুতি নিয়ে আলোচনার জন্য দিল্লিতে ডেকে পাঠানো হয়েছিল বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেকে। যেখানে বিবেক দুবের সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজিব গওবার আলোচনায় ষষ্ঠ দফার নির্বাচনে রাজ্যে আরও ফোর্স বাড়ানোর কথা শোনা গেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!