এখন পড়ছেন
হোম > রাজ্য > জানুয়ারিতে বিগ্রেডে ঝড় তুলতে নভেম্বর থেকেই বিশেষ পরিকল্পনায় তৃণমূল নেত্রী

জানুয়ারিতে বিগ্রেডে ঝড় তুলতে নভেম্বর থেকেই বিশেষ পরিকল্পনায় তৃণমূল নেত্রী

দিল্লীর মসনদ থেকে মোদীসরকারকে হটাতে ২০১৯ এর ১৯ জানুয়ারী বিগ্রেডে একটি বৃহত্তর সমাবেশের আয়োজন করবে তৃণমূল। যেখান শুধু শাসকদলের সৈন্যরা-ই নয়,হাজির থাকবেন দেশের বিভিন্ন রাজ্যের বিজেপি বিরোধী হেভিওয়েট নেতা মন্ত্রীরাও। এই বিগ্রেড সমাবেশ থেকেই যাত্রা শুরু হবে বিজেপি বিরোধী জোট ‘ফেডারেল ফ্রন্ট’- এর। এমনটাই ২১ জুলাই-এর মঞ্চ থেকে ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। গনতন্ত্রের স্বার্থে কেন্দ্র থেকে বিজেপি হটানোর লক্ষ্যেই এটাই মাস্টারপ্ল্যান নেত্রীর। পুজোর মরশুম শেষ হলেই জোর কদমে শুরু হবে বিগ্রেড সমাবেশের প্রচার কর্মসূচী। এমনটাই ধর্মতলার শহিদ দিবসের মঞ্চ থেকে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং শুভেন্দু অধিকারীর মতো হেভিওয়েট তৃণমূল নেতৃত্বে বিগ্রেড সভার প্রচার কমিটি তৈরির নির্দেশ দিয়েছেন নেত্রী। নেত্রীর সেই নির্দেশ মতোই প্রস্তুতি পর্ব নিয়ে ভাবনা চিন্তা চলছে দলীয় অন্দরে।

তৃণমূল সূত্রের খবর,প্রতিবছর বিজয়া দশমীর পরই দলীয় কর্মীদের শুভেচ্ছা জানাতে মিলিত হন নেত্রী। এবার এর গুরুত্বই বহুদিন বেড়ে গেল। কারণ বিগ্রেড সমাবেশের জন্যে নেত্রী দলীয় কর্মীদের কী পরামর্শ দেবেন,সেদিকে নজর থাকবে অ-বিজেপি দলগুলোর। প্ল্যানমাফিক ইতিমধ্যেই অবিজেপি আঞ্চলিক দলগুলোকে আমন্ত্রণ জানানো শুরু হয়ে গিয়েছে তৃণমূলের পক্ষ থেকে। একদিকে বিজেপি বিরোধী সংগঠনকে আরো শক্তিশালী করে তোলা অন্যদিকে,এ রাজ্যে ৪২ টি লোকসভা আসনেই জয় হাসিল করার লক্ষ্যমাত্রা নিয়ে চূড়ান্ত কর্মব্যবস্থা তৃণমূল শিবিরে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

১৯ এর সমাবেশ থেকেই ১৯’ দখলের ডাক দিতে তৎপর কট্টর বিজেপি বিরোধী নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত নেতাজি ইন্ডোরের সমাবেশ থেকে দলীয় কর্মী তথা অবিজেপি দলগুলোকে বিজেপি বিরোধীতায় কী বার্তা দেন নেত্রী,তা নিয়েই তীব্র কৌতূহল তৈরি হয়েছে রাজনৈতিকমহলে। নভেম্বর থেকেই শুরু হবে বিগ্রেড সমাবেশের প্রস্তুতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!