এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > জঙ্গলমহলকে অশান্ত করে সাময়িক প্রলোভন আসবে, মমতা ব্যানার্জি কিন্তু চিরন্তন: পার্থ চ্যাটার্জি

জঙ্গলমহলকে অশান্ত করে সাময়িক প্রলোভন আসবে, মমতা ব্যানার্জি কিন্তু চিরন্তন: পার্থ চ্যাটার্জি

এককালে সন্ত্রাসের আতুড়ঘর ছিল জঙ্গলমহল। প্রতিদিনই একটা না একটা মানুষের মৃত্যু দেখেই ঘুম ভাঙত এখানকার মানুষগুলোর। এইবারে সেই জঙ্গমহলকে ফের অশান্ত করবার চেষ্টায় অনেকে সক্রিয় হয়েছে বলে বেশ কিছুদিন ধরেই দাবি করে আসছে তৃনমূল। সূত্রের খবর, এদিন ঝাড়গ্রামে এসে জেলাপরিষদ বোর্ডের শপথগ্রহন অনুষ্টানে সেই কথাই শোনা গেল তৃনমূল মহাসচিব তথা শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গলায়। তবে এদিন শুধু তিনি শপথগ্রহন অনুষ্টানেই নন, ঝাড়গ্রাম পুরসভার পুরভবনের উদ্বোধন, বেতকুন্দরিতে গ্রামীন সড়ক সপ্তাহে 100 কমি রাস্তার শিলান্যাস, পুলিশের উদ্যোগে অ্যাম্বুল্যান্স উদ্বোধন করেন তিনি।

আর এরপরেই জেলাপরিষদের শপথগ্রহন অনুষ্টানে বক্তব্য রাখতে গিয়ে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন, “রক্তস্নাত জঙ্গলমহলে শান্তি ফেরাতে এখানে আবার খুনোখুনি, লোককে ভুল বোঝানোর চেষ্টা চলছে। মাথায় রাখবেন, মমতা বন্দ্যোপাধ্যায় উন্নয়ন করছেন। তাই তাঁকে আটকে দিতে যে বা যারাই আসুক তাদের প্রলোভনে কেউ পা দেবেন না।”

পাশাপাশি এদিন এই নতুন বোর্ডের প্রতি সতর্কবার্তাও জারি করেন শিক্ষামন্ত্রী। তিনি বলেন, “শুধু পূর্ত আর অর্থ দেখেই বাড়ি চলে গেলে চলবে না। মানুষের কথা শুনুন, কাজ না করে বাড়িতে বসে থাকা আমরা সহ্য করব না। এখানে যারা নতুন তাঁদের দ্বায়িত্ব অনেক বেশি।” কাজে কোনোরুপ অসুবিধে হলে তা জেলার জেলাশাসক এবং পুলিশ সুপারকে জানাতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাশাপাশি ঝাড়গ্রাম পুরসভার ভবনে স্বচ্ছতার সাথে কাজ করার বার্তাও দেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, “ভবনটি থেকে কোনো অভিযোগ যেন না আসে। এখানে প্রত্যেকে স্বচ্ছতার সাথে কাজ করুন।” রাজ্য সরকার পুরসভার জন্য যে সব প্রকল্প চালু করেছে তা সেই ভবনে রাখার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী। রাজনৈতিক মহলের মতে, একদিকে জঙ্গলমহলে অশান্তির জেরে তা থামানোর চেষ্টা আর অন্যদিকে নিজের দলের জয়ী সদস্যদের সতর্কবার্তা দিয়ে এক ঢিলে দুই পাখি মারার চেষ্টা করলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!