এখন পড়ছেন
হোম > রাজ্য > জঙ্গলমহলের উন্নয়নের কোনো ফাঁক রাখতে চাইছে না সরকার, শুধু রাস্তা সারাইয়ে বরাদ্দ 71 কোটি

জঙ্গলমহলের উন্নয়নের কোনো ফাঁক রাখতে চাইছে না সরকার, শুধু রাস্তা সারাইয়ে বরাদ্দ 71 কোটি

Priyo Bandhu Media


রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই জঙ্গলমহলের উন্নয়নে উদ্যোগী হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে সেই জঙ্গলমহলেরই তিন জেলা, পূর্ব, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের জন্য 200 টিরও বেশি রাস্তা সংস্কারে প্রায় 71 কোটি টাকা বরাদ্দ করল রাজ্য সরকার।

প্রসঙ্গত উল্লেখ্য, গত নভেম্বর মাসের শুরুতেই রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দপ্তরের জয়েন্ট সেক্রেটারি দীপাঞ্জন ভট্টাচার্য রাজ্যের প্রায় কুড়িটি জেলার জেলাশাসক ও জেলা পরিষদের এক্সিকিউটিভ অফিসারদের একটি চিঠি পাঠিয়েছিলেন। যেখানে এই জেলার জেলাশাসকদের 26 নভেম্বরের মধ্যে নিজেদের জেলার প্রস্তাবিত রাস্তা সংস্কারের এস্টিমেট সহ একটি তালিকা দপ্তরে জমা দেওয়ার নির্দেশ দেন তিনি।

আর এবার জেলা থেকে সেই রিপোর্ট জমা দেওয়ার পরই রাজ্যের বিভিন্ন জেলার রাস্তা সংস্কারের অর্থ মঞ্জুর করতে চলেছে রাজ্য সরকার। সূত্রের খবর, আগামী ডিসেম্বর মাসে জেলায় জেলায় ওই টাকা পাঠিয়ে দেওয়া হবে। কিন্তু ঠিক কোন জেলার জন্য কত টাকা বরাদ্দ হয়েছে? জানা গেছে, সব থেকে বেশি টাকা বরাদ্দ হয়েছে জঙ্গলমহলের তিন জেলা পূর্ব, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামের জন্য।

পূর্ব মেদিনীপুরের জন্য 30 কোটি, পশ্চিম মেদিনীপুরের জন্য 27 কোটি 20 লক্ষ এবং ঝাড়গ্রামের জন্য 13 কোটি 60 লক্ষ টাকা বরাদ্দ হয়েছে। তবে রাজ্যের বাকি জেলাগুলোর অবস্থা ঠিক কি? সেখানে এই রাস্তা সংস্কারের জন্য ঠিক কত টাকা বরাদ্দ করছে রাজ্য সরকার? সূত্রের খবর, আলিপুরদুয়ারে 9 কোটি 20 লক্ষ, বাঁকুড়ায় 27 কোটি 40 লক্ষ, বীরভূমে 22 কোটি 80 লক্ষ, কোচবিহারের 17 কোটি 40 লক্ষ,

দক্ষিণ দিনাজপুরে 9 কোটি 60 লক্ষ, হুগলিতে 18 কোটি 60 লক্ষ, হাওড়াতে 14 কোটি 80 লক্ষ, জলপাইগুড়িতে 8 কোটি 40 লক্ষ, মালদহে 18 কোটি, মুর্শিদাবাদে 18 কোটি, নদীয়া জেলায় 16 কোটি, উত্তর 24 পরগনায় 26 কোটি 40 লক্ষ, পশ্চিম বর্ধমানে 9 কোটি 60 লক্ষ, পূর্ব বর্ধমানে 22 কোটি 60 লক্ষ, পুরুলিয়ায় 26 কোটি, শিলিগুড়ি মহকুমা পরিষদে 2 কোটি 80 লক্ষ, দক্ষিণ 24 পরগনায় 34 কোটি 80 লক্ষ এবং উত্তর দিনাজপুর জেলার 10 কোটি 80 লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক মহলের মতে, রাজ্যের অন্যান্য জেলার থেকে এই জঙ্গলমহলের তিন জেলায় এই রাস্তা সংস্কারের জন্য সবথেকে বেশি অর্থ দিয়ে রাজ্য সরকার আদতে লোকসভা ভোটের আগে সেই জঙ্গলমহলেরই ভোটব্যাঙ্ক পুনরুদ্ধারের চেষ্টা করছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!