এখন পড়ছেন
হোম > রাজ্য > জঙ্গলমহল থেকেই পরিবর্তনের পরিবতন হবে দাবি দিলীপ ঘোষের

জঙ্গলমহল থেকেই পরিবর্তনের পরিবতন হবে দাবি দিলীপ ঘোষের

পঞ্চায়েত নির্বাচনের শুরুর দিন থেকেই সন্ত্রাসের যে হত্যালীলা শুরু হয়েছিলো তা এখনো অব্যাহত ভোট পর্ব মিটে গেলেও। প্রমাণ স্বরূপ সামনে এসেছে পুরুলিয়ারই বলরামপুর থানা এলাকাতেই দফায় দফায় তিন বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যু। প্রথমে আমটা গ্রামের জগন্নাথ টুডু, তারপর সিপুরডি গ্রামের ত্রিলোচন মাহাতো আর সর্বশেষে ডাভা গ্রামে হাইটেনশন তার থেকে রহস্যজনকভাবে দুলাল দাসের ঝুলন্ত দেহ উদ্ধার। তিনটি ঘটনাতেই অভিযোগের তীর ঘুরেছে রাজ্যের শাসকদলের দিকে। ওদিকে পুলিশি তদন্তে আবার এই খুন গুলোকে আত্মহত্যার তকমা লাগানো হয়েছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

যদিও পুলিশের এ বিবৃতি মেনে নেয়নি এলাকাবাসী। এই মর্মান্তিক ঘটনাগুলোর জেরে ক্ষোভের আগুনে ফুঁসছে তাঁরা। অভিযুক্তদের শাস্তির দাবীতে দফায় দফায় তাঁরা বিক্ষোভ আন্দোলনও করে। বিক্ষুব্ধ মানুষগুলির পাশে গিয়ে দাঁড়িয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন মৃত বিজেপি কর্মীদের পরিবারের কাছে গেলেন তিনি সহানুভূতি জানাতে। পাশাপাশি নিহতদের তিনটি গ্রামই ঘুরে দেখলেন তিনি। সেখানে সঠিক বিচারের দাবীতে সোচ্চার হতে দেখা যায় তাকে। জানান পঞ্চায়েত পর্ব থেকেই সন্ত্রাসের তান্ডবে উত্তাল রাজ্য। ফলাফলের পরও তা থেকে নিস্তার পাওয়া যায়নি। আরো জানান যে, মানুষ এখন নির্বাচন পরবর্তীকালীন সন্ত্রাসের বিচার চাইছে। সেই বিচার পাইয়ে দেওয়ার দায়িত্ব রাজ্য বিজেপি পার্টির। যদি প্রয়োজন হয় এ খবর যাবে কেন্দ্রেও। ঝড়ঝাপটা আসলেও নিহত বিজেপি কর্মীদের পরিবারকে সুবিচার পাইয়ে দেওয়া হবেই। এমনটাই আশ্বাস দিলেন এদিন দিলীপবাবু।

তিনি আরো জানালেন যে, তৃণমূলের সন্ত্রাসের জবাব মানুষ পরবর্তী লোকসভা ভোটে দেবে। জঙ্গলমহলের মানুষ তাঁর খানিক আভাস এবারের পঞ্চায়েত নির্বাচনে দিয়েছে। মানুষ দীর্ঘদিন অন্যায় মুখ বুজে সহ্য করবে না। আগামী নির্বাচনে বলরামপুর থেকে ধুলিসাৎ হবে তৃণমূল কংগ্রেস। এখানকার মানুষের মনেও প্রতিবাদের আগুন জ্বলছে। মানুষ জানে তাঁদের এরপর কী করতে হবে। তৃণমূল জানতো গণতান্ত্রিক পথে বেয়ে জয় হাসিল করতে তাঁরা পারবে না। তাই সন্ত্রাসের পথ বেছেছে তাঁরা। তবে তাঁদের এই সিদ্ধান্ত তাঁদেরকেই ভরাডুবি করবে। রাজ্য বিজেপির এই মন্তব্যের জেরে শাসকমহলও নড়ে চড়ে বসেছে। আপাতত লোকসভা ভোটের আগে তাঁরা কোন কর্মসূচি গ্রহণ করে সেটাই দেখবার।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!