এখন পড়ছেন
হোম > রাজ্য > জঙ্গলমহলে দলবল নিয়ে গা ঢাকা দিয়েছে শীর্ষ মাওবাদী নেতা, চিন্তা বাড়ছে গোয়েন্দা দপ্তরের

জঙ্গলমহলে দলবল নিয়ে গা ঢাকা দিয়েছে শীর্ষ মাওবাদী নেতা, চিন্তা বাড়ছে গোয়েন্দা দপ্তরের

রাজ্যে তৃনমূল কংগ্রেস ক্ষমতায় আসার পরে জঙ্গলমহল অনেকটাই শান্ত হয়েছে। বন্দুকের গুলির আওয়াজে আর ঘুম ভাঙতে হয় না সেখানকার বাসিন্দাদের। কিন্তু এবার ফের সেই শান্ত জঙ্গলমহলকে অশান্ত করতে কি সেখানে থাবা বসাচ্ছে মাওবাদীরা? গোয়েন্দাদের তরফে এই প্রশ্নকে খুব একটা মিথ্যে বলেও ধরা হচ্ছে না।

সূত্রের খবর, গত 11 ই জুলাই ঝাড়খন্ডের বুধিবুধির জঙ্গলে মাওবাদী নেতা আকাশ ও তাঁর স্কোয়াডের থাকার খবর পাওয়ার সাথে সাথেই যৌথবাহিনী সেখানে অভিযান চালালে দুপক্ষের টানা গুলির লড়াইয়ে মারা যান নির্মল ঘোষ নামে এক সিআরপি জওয়ান। জানা গেছে, এরপর 20 জুলাই ঝাড়খন্ড ও বাংলার পুলিশকর্তাদের আকাশ ও তাঁর স্কোয়াডের গতিবিধি সম্পর্কে নজড় রাখতে বলেন সিআরপি কর্তারা। সতর্ক করা হয় স্বরাষ্ট্র দপ্তরকেও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

 আর এখানেই স্বরাষ্ট্র দপ্তরের অনেকেই মনে করছেন যে শুধু সিআরপি জওয়ানের সতর্কতা নয়। এর আগেও ঝাড়গ্রামের ঘাটশিলা, পটমদা, ঝাঁটিপাহাড়ি, বেদো ফরেষ্ট, মহেশপুর সহ একাধিক জায়গায় খুন, অপহরন, নাশকতার ঘটনায় নেপথ্য কারীগর এই আকাশই। এদিকে ঝাড়খন্ড সরকার মাওবাদী নেতা আকাশের মাথার দাম কয়েক লক্ষ টাকা ঘোষনা করেছে। তাই তাঁরা এরাজ্যে আশ্রয় নিতেই পারে।

জানা গেছে, আকাশ ও তাঁর স্কোয়াডে যে 13 থেকে 15 জন মাও গেরিলা রয়েছে তাঁদের প্রত্যেকের কাছেই সিরিজ, এসএলআর, কার্বাইন, থ্রি নট থ্রির মত আগ্নেয়াস্ত্র রয়েছে। আর এই স্কোয়াডে রয়েছেন এরাজ্যে দিলীপ সিং সর্দার, কমল মাইতি, বেলপাহাড়ির মদন মাহাত ও তাঁর স্ত্রী জবা। গোয়েন্দা কর্তারা মনে কলছেন, ঝাড়খন্ডে এখন কড়া নিরাপত্তা রয়েছে। তাই এক্ষেত্রে বাংলাতেই ঘাঁটি গাড়তে পারে এই মাওবাদী নেতা আকাশের টিম। আর তা ঠেকাতে এখন বাংলার জঙ্গলমহলেও কড়া নজরদারি পুলিশ প্রশাসনের।

 

Top
error: Content is protected !!