এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > জঙ্গলমহলে কেন্দ্রীয় বাহিনী থাকুক নির্বাচন কমিশনকে অনুরোধ রাজ্য পুলিশের

জঙ্গলমহলে কেন্দ্রীয় বাহিনী থাকুক নির্বাচন কমিশনকে অনুরোধ রাজ্য পুলিশের

2011 সালে রাজ্যে পালাবদলের পরই একদা মাওবাদীদের দুর্গ হিসেবে পরিচিত এবং প্রতিদিনই রক্তপাত ঘটায় জঙ্গলমহলে তাদের উদ্যোগেই শান্তি ফিরেছে বলে বিভিন্ন সময়ে প্রচার করতে দেখা যায় রাজ্যের শাসক দলের নেতাদের। এমনকি ক্ষমতায় এসে বারে বারে জঙ্গলমহলে গিয়ে মাওবাদী দৌরাত্ম্য নেই বলে গর্ববোধ করতে দেখা গেছে স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও।

কিন্তু অশান্তি যেখানে নেই সেখানে কেন্দ্রীয় বাহিনী রেখে লাভ কি! এই কথা বলে সেই জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী যাতে প্রত্যাহার করা হয় সেই ব্যাপারে কেন্দ্রের পক্ষ থেকে উদ্যোগ নেওয়া হলেও সেখানে আপত্তি জানায় রাজ্য। কিন্তু এবার আসন্ন লোকসভা নির্বাচনের আগে ভোটের কাজে সেই কেন্দ্রীয় বাহিনীদের ব্যবহার করবার জন্য জঙ্গলমহলে থাকা কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহার করার জন্য যখন কেন্দ্রের পক্ষ থেকে ভাবনাচিন্তা শুরু হয়েছে, ঠিক তখনই জঙ্গলমহল থেকে কোনোরুপ বাহিনী প্রত্যাহার করা না হয়, তার জন্য কেন্দ্রের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবের কাছে আবেদন জানাল রাজ্য।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি নিয়ে মঙ্গলবার রাজ্য প্রশাসনের সদর দপ্তর নবান্নে রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রর সঙ্গে বৈঠক করেন কেন্দ্রের বিশেষ পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবে। আর সেখানেই জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী যাতে প্রত্যাহার করা না হয়, তার জন্য আবেদন জানিয়ে রাজ্যের পক্ষ থেকে ডিজি বীরেন্দ্র জানান, “পশ্চিমবঙ্গে মাওবাদী অধ্যুষিত এলাকা থেকে বাহিনী প্রত্যাহার করলে সেখানে ফের নাশকতা ঘটতে পারে। তাই সেখানে কেন্দ্রীয় বাহিনীর মোতায়েন থাকা জরুরি।”

আর রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্র জঙ্গলমহলের কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকা জরুরি এই আবেদন রাখায় একাংশের মনে প্রশ্ন উঠতে শুরু করেছে, তাহলে কি এতদিন জঙ্গলমহলে শান্তি আছে বলে মিথ্যে বুলি আওড়াত রাজ্য সরকার! কেননা যদি শান্তিই অটুট থাকে, তাহলে সেখানে কেন্দ্রীয় বাহিনীর দরকার কি! সব মিলিয়ে এবার ডিজি বীরেন্দ্রর কেন্দ্রের বিশেষ পুলিশ পর্যবেক্ষক পর্যবেক্ষক বিবেক দুবের কাছে জঙ্গলমহলে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার আবেদন ঘিরে নানা জল্পনা উঠতে শুরু করেছে।

আপনার মতামত জানান -
Top