এখন পড়ছেন
হোম > জাতীয় > সর্দার প্যাটেলের জন্মদিনকে সাক্ষী রেখেই নতুন পথ চলা শুরু করবে জম্মু-কাশ্মীর

সর্দার প্যাটেলের জন্মদিনকে সাক্ষী রেখেই নতুন পথ চলা শুরু করবে জম্মু-কাশ্মীর

কিছুদিন আগেই 370 ধারার অবলুপ্তি ঘটিয়ে জম্মু-কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে আইন পাশ করে দেশবাসীর মুখে হাসি ফুটিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। যার জেরে কোথাও আতশবাজি, আবার কোথাও বা মিষ্টিমুখ করে চলেছে সেলিব্রেশনও। এমনকি শুক্রবার জম্মু-কাশ্মীর পুনর্গঠন বিলে স্বাক্ষর করে দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দও।

আর এই পরিস্থিতিতে জম্মু-কাশ্মীর এবং লাদাখ, এই দুটি কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি হচ্ছে। কিন্তু কবে এই পৃথক দুটি কেন্দ্রশাসিত অঞ্চল আত্মপ্রকাশ করবে! সূত্রের খবর, আগামী 31 অক্টোবর সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনেই সেই শুভকাজ সম্পন্ন হবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

জানা গেছে, কেন্দ্র সরকারের পরিকল্পনা অনুযায়ী, জম্মু-কাশ্মীরে 107 আসনের বিধানসভা থাকবে। যা পরে বাড়িয়ে 114 টি করে করা হবে। অন্যদিকে লাদাখে কোনো বিধানসভা থাকবে না। যা হবে পুরোপুরি চন্ডিগড়ের মত। আর এই পরিস্থিতিতে পৃথকভাবে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল আত্মপ্রকাশের দিন হিসেবে সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মদিনকেই বেছে নেওয়া হল।

এদিকে ইতিমধ্যেই 370 ধারা বাতিলের পর জাতির উদ্দেশ্যে ভাষণে জম্মু-কাশ্মীরে ব্যাপক উন্নয়ন হবে বলে জানিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শুধু তাই নয়, 370 ধারা অবলুপ্তির পর জম্মু-কাশ্মীরে অশান্তি হতে পারে বলে আঁচ করা হলেও তেমনভাবে কোনো অশান্তির ঘটনা ঘটেনি। যার ফলে আইন-শৃঙ্খলা পরিস্থিতি সেখানে পুরোপুরি বজায় রয়েছে। সব মিলিয়ে বেশ স্থিতিশীল পরিস্থিতি জম্মু-কাশ্মীরে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!