এখন পড়ছেন
হোম > রাজ্য > জল্পনা বাড়িয়ে মমতা-ঘনিষ্ঠ আমলার ডানা আরও ছাঁটল নবান্ন! জানুন বিস্তারিত

জল্পনা বাড়িয়ে মমতা-ঘনিষ্ঠ আমলার ডানা আরও ছাঁটল নবান্ন! জানুন বিস্তারিত

রাজ্য সারদা-কাণ্ড নিয়ে ইতিমধ্যে প্রচুর জল ঘোলা হয়েছে। শাসকদলের অনেক হেভিওয়েট নেতা নেত্রীর নাম সারদা-কাণ্ডে জড়িয়েছে। সিবিআই দপ্তরে নিয়মিত হাজিরা দিতে হয় এখনও তাঁদের। তবে এদিন যার নাম নিয়ে রাজ্য রাজনীতি সরগরম রইল তিনি হলেন রাজ্যের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্বরাষ্ট্র দপ্তরের সচিব অত্রি ভট্টাচার্য। জল্পনা আগেই ছিল। আর এদিন জল্পনাকে উসকে দিয়ে নবান্ন থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে নজন আইএএস অফিসারকে বদলি করা হয়েছে। আর এই ন জনের মধ্যে অত্রি ভট্টাচার্যেরও নাম আছে। নিয়মমাফিক বদলি হলেও রাজনৈতিক মহলের একাংশের দাবি, অত্রি ভট্টাচার্যকে বদলির পেছনে অন্য কারণ আছে।

নবান্ন সূত্রে খবর, প্রাক্তন স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য্য বর্তমানে ছিলেন পর্যটন দপ্তরের প্রধান সচিব হিসেবে। এদিন তাঁকে বদলি করা হল ক্রেতা সুরক্ষা দপ্তরের প্রধান সচিবের পদে। খাদ্য প্রক্রিয়াকরণ এবং উদ্যান বিভাগের সচিবের পদ থেকে নন্দিনী চক্রবর্তী এলেন পর্যটন দপ্তরের সচিব হিসেবে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে অর্থ দপ্তরের সচিব পিএস সিদ্দিকী বদলি হলেন খাদ্য প্রক্রিয়াকরণ বিভাগে। আবার পর্যটন দপ্তরের অতিরিক্ত সচিব তন্ময় চক্রবর্তী গেলেন ইএসআই লেবার ডিপার্টমেন্টের ডিরেক্টর পদে। অন্যদিকে মালদা এবং কালিম্পংয়ের জেলাশাসকও এদিন বদলি হলেন। মালদার জেলাশাসক হচ্ছেন পশ্চিমবঙ্গ পর্যটন উন্নয়ন নিগমের এমডি কৌশিক ভট্টাচার্য এবং তাঁর জায়গায় আসছেন জেলাশাসক পদে রাজর্ষি মিত্র। একইসঙ্গে কালিম্পংয়ের জেলাশাসকের পদে আসছেন আর বিমলা‌।

তবে এই ঘটনায় রাজনৈতিক মহলে চূড়ান্ত সমালোচনা শুরু হয়েছে। নবান্নে আমলা বদল মুখ্য নয়, মুখ্য হলো অত্রি ভট্টাচার্যের বদল। কারণ রাজনৈতিক মহলের দাবি, সিবিআই থেকে সারদা-কাণ্ডে অত্রি ভট্টাচার্য্যকে তলব করার পর থেকেই সরকারি মহলে তাঁর গুরুত্ব অনেকটাই কমেছে বলে মনে করছেন অনেকে।

সূত্রের খবর, অত্রি ভট্টাচার্য্য রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তর এর সচিব থাকাকালীন বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদার দুটি চ্যানেলের কর্মীদের বেতন দেওয়া হয়েছিল। এই সংক্রান্ত ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য অত্রি ভট্টাচার্যকে সিবিআইয়ের পক্ষ থেকে ডেকে পাঠানো হয়। সূত্রের খবর, প্রথম আইএএস অফিসার অত্রি ভট্টাচার্য্য, যাকে সারদা কাণ্ডে সিবিআই এর তরফ থেকে জেরা করা হয়েছে। আপাতত সমগ্র ঘটনার ওপর নজর রাখবে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!