এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিতর্ক পিছু ছাড়ছে না যাদবপুরের, এবার ফলপ্রকাশ নিয়ে তীব্র জট – জেনে নিন বিস্তারিত

বিতর্ক পিছু ছাড়ছে না যাদবপুরের, এবার ফলপ্রকাশ নিয়ে তীব্র জট – জেনে নিন বিস্তারিত

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রবেশিকা পরীক্ষা নিয়ে তৈরী হওয়া জটিলতা এখনও সমাধানের অপেক্ষায়। প্রসঙ্গত চলতি শিক্ষাবর্ষে শিক্ষার্থীর ভর্তির প্রবেশিকা পরীক্ষা নিয়ে প্রথমে এই বিতর্কের সূত্রপাত হয়। এরপর প্রবেশিকা পরীক্ষা নির্বিঘ্নে সমাপ্ত হলেও এখন শুরু হয়েছে নতুন নতুন জটিলতা।

জানা যাচ্ছে সম্প্রতি প্রকাশিত মেধা তালিকা কর্মসমিতির সিদ্ধান্ত (‌‌ইসি)‌‌ এবং নিময় মেনে প্রকাশিত হয়নি। এমনকি তা রেজিস্ট্রারকেও জানানো হয়নি। আগামী ৮ ই অগষ্ট থেকে শিক্ষার্থী ভর্তি শুরু  হওয়ার কথা ছিলো। এখন মেধাতালিকা প্রকাশে অনিয়ম এবং বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মের বিরুদ্ধতা পূর্ব নির্ধারিত দিনে ভর্তি প্রক্রিয়া পরিচালনা করার ক্ষেত্রে কার্যতই সংশয় তৈরী করছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

জানা যাচ্ছে উচ্চশিক্ষা সংসদের মনোনীত সদস্য মনোজিৎ মণ্ডল সমস্ত বিষয়ের উল্লেখ করে ইসির উপাচার্য সুরঞ্জন দাস এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ই-মেল করেছেন। তিনি দাবি জানিয়েছেন উপাচার্যের কাছে শীঘ্রই ইসির আলোচনা সভার আয়োজন করা হোক। এবং যতদিন না অবধি ঐ বৈঠক হচ্ছে ততদিন অবধি  ভর্তি প্রক্রিয়া স্থগিত রাখা হোক। উল্লেখ্য গত ১০ ই জুলাই ইসি সিদ্ধান্ত নেয়, কলা শাখার ৬টি বিভাগে প্রবেশিকা হবে। স্থির করা হয় উচ্চমাধ্যমিক এবং প্রবেশিকায় প্রাপ্ত নম্বরকে সমান গুরুত্ব দিয়ে মেধাতালিকা প্রস্তুত হবে । রেজিস্ট্রার চিরঞ্জীব ভট্টাচার্য এবং কলা শাখার ডিন শুভাশিস বিশ্বাসকে সম্পূর্ণ বিষয়টি পরিচালনার দায়িত্ব দেওয়া হয়।

কিন্তু জানা যাচ্ছে গত শুক্রবার চুড়ান্ত মেধাতালিকা প্রকাশের আগে রেজিস্ট্রারের অনুমতি নেওয়া হয়নি। শুধু তাই নয় মেধাতালিকায় উচ্চমাধ্যমিক এবং প্রবেশিকার প্রাপ্ত নম্বরের আলাদাভাবে উল্লেখ নেই। মেধাতালিকা প্রকাশের পরদিন অর্থাৎ শনিবার রেজিস্ট্রার চিরঞ্জীব ভট্টাচার্য , কলা বিভাগের ডিন শুভাশিস বিশ্বাসকে তলব করেন। দীর্ঘ সময় ব্যাপী আলোচনার পরেও এদিন কোনো সিদ্ধান্ত হয়নি। এই প্রসঙ্গে খোদ রেজিষ্ট্রার ও কোনো প্রতিক্রিয়া জানাতে আগ্রহী হননি।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!