এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > আজ যাদবপুরে ঝড় তুলতে চলেছে এবিভিপি, চিন্তায় ঘুম উড়েছে প্রশাসনের

আজ যাদবপুরে ঝড় তুলতে চলেছে এবিভিপি, চিন্তায় ঘুম উড়েছে প্রশাসনের

সম্প্রতি যাদবপুরে গিয়ে নিগৃহীত হতে হয়েছিল কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা বাবুল সুপ্রিয়কে। আর এবার সেই ঘটনার প্রতিবাদেই আজ সোমবার এবিভিপির মিছিলকে ঘিরে চিন্তায় রয়েছেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কর্তারা। জানা গেছে, এই মিছিলকে কেন্দ্র করে যাতে কোনও গোলমাল বা সমস্যা তৈরি না হয়, সে কথা ভেবেই ঘুম ছুটছে কর্তৃপক্ষের। পড়ুয়ারা যাতে কোনও প্ররোচনায় পা না দেন, তা নিশ্চিত করতে সব রকম ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু।

বস্তুত, গত ১৯ সেপ্টেম্বর যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয়কে ঘিরে যে ঘটনা ঘটেছিল, তার রেশ এখনও চলছে। মিছিল, পাল্টা মিছিল, বিক্ষোভ ইত্যাদিতে সরগরম ক্যাম্পাস। কেন্দ্রীয় মন্ত্রীকে হেনস্তার প্রতিবাদে এর আগে গান্ধী মূর্তির কাছে অবস্থান বিক্ষোভ করেছিল এবিভিপি। আর এবার তারা মিছিলের ডাক দিয়েছে।

সূত্রের খবর, এদিন দুপুর ১টায় গোলপার্ক থেকে একটি মিছিল শুরু হয়ে তা শেষ হবে বিশ্ববিদ্যালয়ের চার নম্বর গেটের কাছে। তারপর একটি প্রতিনিধিদল ক্যাম্পাসে গিয়ে উপাচার্যকে স্মারকলিপি দেবে বলে সিদ্ধান্ত নিয়েছে এই ছাত্র সংগঠন। তবে উপাচার্য না থাকলে রেজিস্ট্রারকে তা দেওয়া হবে। তবে এবিভিপির এই মিছিলকে ঘিরে যাতে কোনোরুপ অশান্তি না হয়, তার জন্য ওই মিছিলকে যাদবপুর থানার আগেই আটকে দেওয়া হতে পারে।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

অন্যদিকে পড়ুয়াদের সামাল দিতে চার নম্বর গেটের কাছে থাকবেন অধ্যাপক-শিক্ষাকর্মীরা। প্ররোচনার জেরে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য পড়ুয়াদের নিয়ন্ত্রণ করতে সব অধ্যাপকই থাকবেন সেখানে। মিছিলের সময় বাকি গেটগুলিও বন্ধ রাখার ভাবনাচিন্তা রয়েছে কর্তৃপক্ষের। এদিকে আজ এবিভিপির মিছিল থাকলেও, সেই সময় চার নম্বর গেটের কাছেই অবস্থানে বসবেন যাদবপুরের পড়ুয়ারা। তবে আজ এসএফআইয়ের একটি মিছিল হওয়ার কথা থাকলেও তা হচ্ছে না। গান-বাজনার মাধ্যমে এবিভিপি’র তাণ্ডবের প্রতিবাদ করা হবে বলে জানিয়েছেন ছাত্রছাত্রীরা।

এদিন নিজেদের এই প্রতিবাদ আন্দোলনের স্বপক্ষে সওয়াল করে এবিভিপির রাজ্য সহ সভাপতি সুবীর হালদার বলেন, “আমরা শান্তিপূর্ণ মিছিল করব। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সামনে পৌঁছে আমাদের একটি সভা করার কথা রয়েছে।” কিন্তু যে ঘটনা ঘটেছে, তার আর যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্য আগামীদিনে বিশ্ববিদ্যালয়ের হল ভাড়া দেওয়া নিয়ে কর্তৃপক্ষ আরও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করবে বলে জানা গিয়েছে।

এদিকে ইতিমধ্যেই যাদবপুরকাণ্ডে বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন বেশ কয়েকজন ছাত্রছাত্রী। জানা গেছে, শনিবার রাতে তাঁরা কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে মারধরের অভিযোগ দায়ের করেছেন। ক্যাম্পাসের ভিতরে যে দোকান ভাঙচুর করা হয়েছে, তাকে ক্ষতিপূরণ দেওয়ার বিষয়টিও আলোচনা করে ঠিক করা হবে। সব মিলিয়ে এখন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়কে হেনস্থার প্রতিবাদে আজ এবিভিপির মিছিলে বিচ্ছিন্ন ঘটনা এড়াতে প্রস্তুত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!