এখন পড়ছেন
হোম > রাজ্য > হকার উচ্ছেদ ঘিরে উত্তাল সেক্টর ফাইভ, বাংলার আইটি হাবে অশান্তির আগুনে বিদ্রোহ

হকার উচ্ছেদ ঘিরে উত্তাল সেক্টর ফাইভ, বাংলার আইটি হাবে অশান্তির আগুনে বিদ্রোহ

জোর করে কর্মসঙ্গস্থান কেড়ে নেওয়ার চেষ্টা করা হচ্ছে এই দাবীতে আজ শুক্রবার হকার ইউনিয়ন বনধ পালন ও বিক্ষোভ দেখাল সল্টলেক সেক্টর ফাইভে। হকার ইউনিয়নের অভিযোগ, গতকাল হঠাত্ই সল্টলেক সেক্টর ফাইভে  কোনও আগাম নোটিস বা নির্দেশিকা ছাড়া বা পুনর্বাসনের বিষয়েও কোনও আশ্বাস ছাড়া দোকান উচ্ছেদ করার জন্য মাইকিং করে যায় এনকেডিএ। ফলে এত বছর ধরে সেখানে দোকান চালানোর পর হঠাত্ই কর্মসংস্থান নিয়ে অনিশ্চয়তার মধ্যে পড়েছেন তাঁরা। এরই প্রতিবাদে আজ শুক্রবার সকাল থেকেই তাঁরা তাদের দাবীতে বিক্ষোভ দেখাতে থাকেন। দুপুর গড়াতেই ওয়েবেল মোড় থেকে শুরু হয় মিছিল। কয়েক হাজার দোকানদারের এই মিছিল যাতে বড় গণ্ডগোলের আকার ধারণ না করে তার জন্যে পরিস্থিতি আয়ত্তে রাখতে মোতায়েন ছিল বিশাল পুলিশ বাহিনী।

এদিকে প্রশাসন জানাচ্ছে মাত্র ৭৫০ দোকানকে অনুমতি দেওয়া হয়েছিল ব্যবসার জন্য সেখানে বেআইনি ভাবে বাসরাস্তা দখল করে ব্যবসা করছেন প্রায় সাড়ে পাঁচ হাজার দোকানদার। এঁদের উচ্ছেদ করার জন্য ব্যাবস্থা নেবে প্রশাসন। তবে পরে পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, শুধুমাত্র বৈধ দোকানদারদারদের পুনর্বাসন দেওয়া হবে। বেআইনি দখলকারীদের সাহায্য করা হবে না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এদিকে এই বন্ধের পাল্লায় পড়ে খাবারের সমস্যায় ভুগলেন সেক্টর ফাইভের কর্মীরা। একটা বড় অংশ নির্ভর করেন এই দোকান গুলির ওপর। আজ তাঁদের খুবই সুবিধার সম্মুখীন হতে হয়। বিক্ষোভ থাকায় অনলাইনে খাবার আনাও সম্ভব হয়নি তাঁদের পক্ষে। হকারদের পক্ষ থেকে জানানো হয়েছে যতদিন না কর্মসংস্থান সংক্রান্ত প্রশাসনিক নিশ্চয়তা মিলছে, ততদিন তাঁরা বন্ধ রাখবেন দোকান।সুতরাং কবে  এই ভোগান্তি শেষ হবে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না।

প্রসঙ্গত উল্লেখ্য  যুব বিশ্বকাপ শুরুর আগেও ঠিক একইভাবে হকার ও ঝুপড়িবাসীদের উচ্ছেদ করা হয় এয়ারপোর্ট থেকে সল্টলেক, ভিআইপি রোড ও বাইপাসের দু’ধার, বিধাননগর পৌরনিগম এলাকায়। সেখানেও একই ভাবে কর্মসঙ্গস্থান চলে যাওয়া ও পুনর্বাসন না পাওয়ার অভিযোগে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান উচ্ছেদ বিরোধী যুক্তমঞ্চ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!