এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জনতার প্রার্থী ঠিক করতে কেন্দ্রওয়ারি সমীক্ষা সহ একাধিক পদক্ষেপ তৃণমূলের আইটি বাহিনীর

জনতার প্রার্থী ঠিক করতে কেন্দ্রওয়ারি সমীক্ষা সহ একাধিক পদক্ষেপ তৃণমূলের আইটি বাহিনীর

আর কিছুদিনের মধ্যেই আসন্ন লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা হয়ে যাবে। আর তারপরই বিভিন্ন দল তাদের প্রার্থী তালিকা ঘোষণা করবে। কিন্তু যিনি প্রার্থী হবেন, সেই প্রার্থীকে যাতে সাধারণ মানুষ স্বাগত জানান তার জন্য এবার রাজ্যের প্রতিটি লোকসভা কেন্দ্রের ভোটারদের জবাব পেতে এক পেশাদার সমীক্ষক সংস্থাকে দিয়ে বাড়ি বাড়ি সমীক্ষা করাতে উদ্যোগী রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস।

জানা গেছে, রাজ্যের মোট 42 টি লোকসভা কেন্দ্রের প্রায় প্রতিটিতেই তৃণমূলের সম্ভাব্য প্রার্থী হিসেবে চারটি করে নাম সাধারণ ভোটারদের কাছে উপস্থাপিত করা হয়েছিল। আর সেখানে সাধারণ মানুষের মতামতের ভিত্তিতেই উঠে এসেছে মূল প্রার্থীর নাম। তৃণমূলের তরফে খবর, এই সমীক্ষা করতে গিয়ে দেখা গেছে যে, রাজ্যের কোনো একটি লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদকে যাতে আর দাঁড় করানো না হয় তার জন্যই মত দিয়েছেন একাংশ।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

অন্যদিকে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি লোকসভা কেন্দ্রে তারকা ব্যক্তিদের পরিবর্তে রাজনৈতিক লোকদের প্রার্থী করার আবেদন জানানো হয়েছে সাধারণ মানুষের তরফে। রাজনৈতিক মহলের মতে, তৃণমূলের আইটি সেলের তরফে চালানো এই সমীক্ষায় একদিকে যেমন কোন কেন্দ্রে কে প্রার্থী হবে সেই ব্যাপারে সাধারণ মানুষের মতামত পাবেন তৃণমূলের নেতারা, ঠিক তেমনই কোথায় সংগঠনের কি ঘাটতি রয়েছে সেই ব্যাপারেও তারা অনেকটা ওয়াকিবহাল হতে পারবেন।

জানা গেছে, শাসকদলের এই আইটি বাহিনীতে মোট 40 হাজার সদস্য রয়েছেন। আর যাদের 230 জন পেশাদার তথ্য-প্রযুক্তিবিদ পরিচালনা করছেন। অন্যদিকে গোটা রাজ্যে তৃণমূলের তরফে প্রায় 10000 হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করে আসন্ন লোকসভা নির্বাচনের প্রচার করার জন্য টার্গেট বেঁধে দেওয়া হয়েছে।

পাশাপাশি রাজ্যের উন্নয়নে বিগত সাড়ে সাত বছরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন তৃণমূল কংগ্রেস পরিচালিত মা-মাটি-মানুষের সরকার ঠিক কি কি কাজ করেছে তাও মানুষের কাছে পৌঁছে দিতে বদ্ধপরিকর তৃণমূলের নেতাকর্মীরা। সব মিলিয়ে এবার মানুষের মন পেতে রাজ্যের 42 টি লোকসভা কেন্দ্রে প্রার্থী ঠিক করতে অভিনব পদ্ধতিতে সমীক্ষা চালাচ্ছে তৃণমূলের আইটি সেল।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!