এখন পড়ছেন
হোম > রাজ্য > ইসলামপুর কলেজের অনুষ্ঠানে তৃণমূল নেতাদের উপস্থিতি নিয়ে বিতর্ক

ইসলামপুর কলেজের অনুষ্ঠানে তৃণমূল নেতাদের উপস্থিতি নিয়ে বিতর্ক

ইসলামপুর কলেজের তৃতীয় বর্ষের ছাত্রছাত্রীরা মঙ্গলবার কলেজে এসেছিলেন বিদায়ী অনুষ্ঠানে যোগ দিতে । কিন্তু তাদের বিদায় সম্বর্ধনা অনুষ্ঠান কি ভাবে তৃণমূল কংগ্রেসের দলীয় অনুষ্ঠানে পরিণত হল তা নিয়ে অভিযোগ উঠেছে ।
তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে ওই অনুষ্ঠান মঞ্চে শাসকদলের একাধিক নেতা উপস্থিত ছিলেন যা নিয়ে রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে । যার উত্তরে তৃণমূল ছাত্র পরিষদের দাবি,এতে রাজনীতির কোনও বিষয় নেই , আমন্ত্রণ জানানো হয়েছিল বলেই নেতারা এসেছিলেন । এসএফআইয়ের উত্তর দিনাজপুর জেলা সভাপতি শুভঙ্কর কর্মকার এদিন অভিযোগ করেন যে তাদের আমন্ত্রণ জানানো হয়নি । এর আগেও সরকারি অনুষ্ঠানে তৃণমূল দলীয় প্রচার করেছে । আর এদিন ও কলেজে ছাত্রছাত্রীদের দূরে রেখে তৃণমূলের দলীয় অনুষ্ঠান হয়েছে । কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান তথা স্থানীয় বিধায়ক তৃণমূলের কানাইয়ালাল আগরওয়াল অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন,আর পাল্টা দাবি করে বলেছেন যে এতদিন এসএফআই ও ছাত্র পরিষদ কলেজে কোনও অনুষ্ঠান করতো না । এখন ছাত্রদের সেখান থেকে ফেরানো গেছে । এদিনের অনুষ্ঠান ছাত্রছাত্রীদের জন্যই ছিল । তৃণমূলের স্থানীয় নেতৃত্বকে আমন্ত্রণ করা হয়েছিল । আমন্ত্রণ রক্ষা করতে সকালে গিয়েছিলেন। পাল্টা দেন সিপিএমের ইসলামপুর ১ নম্বর এরিয়া কমিটির সম্পাদক বিকাশ দাস .তিনি প্রশ্ন তোলেন ছাত্র সংসদের টাকায় অনুষ্ঠান হচ্ছে । এতে পার্টির মেম্বাররা ভিড় করবেন কেন? পাশাপাশি অভিযোগ করেন দলতন্ত্রের চরমতম দৃষ্টান্ত মানুষকে দেখাচ্ছে তৃণমূল । কলেজের সিআর তথা টিএমসিপির ইসলামপুর ব্লক সভাপতি মহম্মদ মকসুদ আলম বলেন আমন্ত্রণ পেয়েই সকলে এসেছিলেন ।এদিনের অনুষ্ঠানে কলেজ কর্তৃপক্ষ, গভর্নিং বডির চেয়ারম্যান কানাইয়ালাল আগরওয়াল সহ অন্যান্য সদস্য, টিএমসিপি’র জেলা কমিটির কার্যকরী কমিটির সভাপতি ইন্দ্রনীল আচার্য সহ সংগঠনের স্থানীয় নেতৃত্ব, দলের শহর কমিটির সভাপতি গঙ্গেশ দেসরকার, ব্লক সভাপতি জাকির হুসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, সম্প্রতি কলেজের ছাত্র সংসদ নির্বাচন নিয়ে টিএমসিপি’র দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনায় ছাত্র সংসদ গঠন হয়নি। কিন্তু ৪৩ জন সিআর টিএমসিপির রয়েছে। কোনও বিরোধী নেই।

Top
error: Content is protected !!