এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুখ্যমন্ত্রীর রোষানলে একাধিক নেতা? শীঘ্রই রাজ্য মন্ত্রীসভায় ব্যাপক রদবদল? বাড়ছে জল্পনা

মুখ্যমন্ত্রীর রোষানলে একাধিক নেতা? শীঘ্রই রাজ্য মন্ত্রীসভায় ব্যাপক রদবদল? বাড়ছে জল্পনা

2021 এ লক্ষ্য নিয়ে মাঠে নামছে রাজ্যের শাসক শিবির তৃণমূল। লোকসভা ভোটের পর কার্যত ভরাডুবির পর প্রশান্তির সমস্ত দায়িত্ব তুলে দিয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর তৃণমূলকে বাঁচাতে প্রশান্ত কিশোর একের পর এক কর্মসূচি নিয়ে চলেছেন।

দল সরকারের সমন্বয়ে দিদিকে বল কর্মসূচিতে কাজ শুরু হয়ে গেছে আর সামনে উপনির্বাচন সেখানেও দলের পুরোনো দিনের কর্মীদের উপনির্বাচনে প্রার্থী করে ফের নিজেদের ভাবমূর্তি স্বচ্ছ রাখতে সচেষ্ট হয়েছে। তবে উপনির্বাচনের পর আসছে পুরসভা ভোট। তাই নিজেদের সাংগঠনিক শক্তিতে ভর করে একবছর পরেই বিধানসভা ভোট বৈতরণী উতরোতে হবে শাসকদলকে। আর সেই কারণেই আরো জোরদার দিয়ে মাঠে নামছে তৃণমূল।

কানাঘুসো শোনা যাচ্ছে এবার মন্ত্রিসভায় রদবদলের চিন্তাভাবনা করছে শাসক শিবির। তার কয়েকটি কারণ আছে প্রথমত, শোভন চট্টোপাধ্যায় বিজেপিতে যোগদান করার পরেও বিজেপিতে সেভাবে ঘনিষ্ঠতা বাড়াতে পারেন নি। কারণ যায় হোক ফের তৃণমূলের সঙ্গে সখ্যতা বাড়িয়েছেন। সম্প্রতি ভাইফোঁটায় মুখ্যমন্ত্রীর বাড়িতে আসা এবং তার কাছে ফোঁটা নেওয়ার পর কার্যত ঠিক হয়ে গেছে তিনি তৃণমূলে ফিরছেন। শোভন চট্টোপাধ্যায় অবশ্য এই নিয়ে এখনো পর্যন্ত মুখ খোলেনি।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আর তাই মনে করা হচ্ছে যদি তিনি ফেরত আসেন তাহলে তাকে একটি গুরুত্বপূর্ণ মন্ত্রী পদ উপহার দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। এছাড়াও লোকসভা ভোটের যেখানে যেখানে তৃণমূল ধাক্কা খেয়েছে সেখানেও তার কারণ খুঁজে বার করেছে তৃণমূল শিবির এবং সেখানে বেশিরভাগটাই গোষ্ঠীদ্বন্দ্ব, দল, জনপ্রতিনিধি এবং প্রশাসনের মধ্যে সমন্বয়ের অভাব পষ্ট ভাবে দেখা দিয়েছে। এছাড়া দলীয় কিছু নেতাকর্মীদেরও ব্যবহার এবং কাটমানি প্রসঙ্গ উঠে এসেছে।

নেতা-মন্ত্রীদের কিছু কিছু বিষয়েও দলের মধ্যেই অভিযোগ রয়েছে। ফলে শোনা যাচ্ছে আগামী কিছুদিনের মধ্যেই মন্ত্রিসভায় ব্যাপক রদবদল হতে চলেছে। যদি শোভনবাবু আসেন তবুও, না আসলেও নাকি অনেকের উপরেই বেজায় চোটে আছেন মুখ্যমন্ত্রী। যে কারণে শোনা যাচ্ছে মন্ত্রী মুখ বদলে সম্ভাবনা রয়েছে।

সূত্রের খবর, শুধু মন্ত্রী মুখ নয়, নজরে আছে কয়েকটি দপ্তরও। ফলে এখন রাজনৈতিক মহলে জোর জল্পনা কার ভাগ্যে শিকে ছিড়তে চলেছে? বা কার পৌষ মাস আর কারো সর্বনাশ হল? এখন শুধু অপেক্ষা। যদিও এই নিয়ে তৃণমূলের তরফ থেকে এখনো পর্যন্ত এই নিয়ে কোনো সরকারি ঘোষণা করা হইয়া। তবে নবান্নে ও তৃণমূলের অন্দরে কান পাতলে এই খবর কানাঘুসো শোনা যাচ্ছে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!