এখন পড়ছেন
হোম > খেলা > পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার আশা কতটা? অঙ্ক কি বলছে, দেখে নিন একনজরে

পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার আশা কতটা? অঙ্ক কি বলছে, দেখে নিন একনজরে

আইসিসি ওয়ার্ল্ড কাপ ২০১৯ এর একটি গুরুত্বপূর্ণ ম্যাচে বুধবার নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের জয় পাওয়ার পর, এই বিশ্বকাপ থেকে পাকিস্তানের বিদায়ও প্রায় নিশ্চিত হয়ে গেছে। ইংল্যান্ড বিশ্বকাপের সেমিফাইনালে তৃতীয় দল হিসাবে পৌঁছে গেছে। প্রসঙ্গত, দুর্দান্ত ফর্মে থাকা অস্ট্রেলিয়া ও ভারত ইতিমধ্যেই সেমিফাইনালে পৌঁছে গেছে।

বুধবার নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের লড়াইয়ে পুরো পাকিস্তান নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রার্থনা করছিল। কিন্তু, ইংল্যান্ডের বিপজ্জনক বোলিংয়ের পাশাপাশি পাকিস্তানের দোয়াও এদিন কাজ দেয় নি। এখান যা পরিস্থিতি তাতে পাকিস্তানের সেমিফাইনালে পৌঁছানো শুধু মুশকিলই নয়, কার্যত অসম্ভব। তবুও অঙ্কের খাতিরে তা সম্ভব – তবে কি কঠিন অঙ্কে দেখে নিন একনজরে –

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

১ নম্বর পথ – ধরুন বাংলাদেশের বিরুদ্ধে পাকিস্তান যদি টস জিতে ব্যাট করে প্রথমে ৫০ ওভারে করল ৩৫০ রান। এরপর পাকিস্তানী বোলারদের বাংলাদেশকে মাত্র ৩৯ রানেই অল আউট করে দিতে হবে। সামগ্রিকভাবে অঙ্ক বলছে ৩৫০ রান করে পাকিস্তানকে ৩১১ রানে জিততে হবে।

২ নম্বর পথ – এবার ধরুন পাকিস্তান টস জিতে প্রথম ব্যাটিং করে ৫০ ওভারে ৪৫০ রান করল। এর পরে বাংলাদেশকে তাদের ১২৯ রানে অল আউট করতে হবে। কারণ ৪৫০ রান করে সেমিফাইনালে পৌঁছানোর জন্য পাকিস্তানকে জয়ী হতে হবে ৩২১ রানে।

আর ধরুন পাকিস্তান যদি টস হেরে বোলিং করে প্রথমে, তাহলে ধরেই নিতে পারেন তারা বিশ্বকাপের বাইরে। কেননা সেক্ষেত্রে সারা খেলা বাংলা দেশের হাতে থাকবে। হয়ত বাংলাদেশ আগে ব্যাট করে ৫০ ওভারে ১৫০ রান করল, অঙ্ক বলছে সেক্ষত্রে পাকিস্তানকে ওই রান ১০-১১ ওভারের মধ্যেই তুলে ফেলতে হবে। ফলে, পাকিস্তানের টসে হেরে ফিল্ডিং করার সাথে সাথেই তাদের বিশ্বকাপ অভিযান কার্যত শেষ হয়ে যাবে!

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!