এখন পড়ছেন
হোম > জাতীয় > নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী ভাবছেন না অনেক এনডিএ শরিক? বিস্ফোরক দাবি ‘বন্ধুর’

নরেন্দ্র মোদিকে প্রধানমন্ত্রী ভাবছেন না অনেক এনডিএ শরিক? বিস্ফোরক দাবি ‘বন্ধুর’

Priyo Bandhu Media


এক নয়া বিতর্কে এবার এনডিএ জোট – আর সেই বিতর্কের সূত্রপাত করলেন কেন্দ্রীয় সরকারের জোট শরিক দল রাষ্ট্রীয় লোক সমতা পার্টির নেতা উপেন্দ্র কুশওয়া। শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানালেন আগামী লোকসভা নির্বাচনের নরেন্দ্র মোদী পুনরায় প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হন তা অনেক এনডিএ শরিক দলই প্রায় চায় না।

শুধু তাই নয় তিনি আরও বললেন এইসব নেতাই বিজেপি দলে বিভেদ সৃষ্টি করছে। স্বভাবতই তাঁর এই মন্তব্য বেশ চাঞ্চল্য ছড়িয়েছে। জল্পনা শুরু হয়েছে যে তিনি তাঁর এই কথার মধ্যে দিয়ে ঠিক কোন রাজনৈতিক দল বা কোন-কোন নেতাকে ইঙ্গিত করলেন। সম্প্রতি একটি অনুষ্ঠানেও কুশওয়ার প্রকাশ্যে বলেছিলেন, “যাদবদের থেকে দুধ নিয়ে এবং কুশওয়াদের থেকে চাল নিয়ে ভাল ক্ষীর তৈরি করা যাবে”!

উপেন্দ্র কুশওয়ার এই রূপকার্থ মন্তব্যকে অবশ্য রাজনৈতিক বিশ্লেষকেরা অন্য আঙ্গিকে দেখেছেন। প্রসঙ্গত ঐ অনুষ্ঠানে তিনি আরোও বলেন, “আমরা চিনি নেব ব্রাহ্মণদের কাছ থেকে। তুলসী নেব চৌধুরীজির কাছ থেকে এবং পিছিয়ে পড়া শ্রেণী ও দলিতদের কাছ থেকে শুকনো ফল নিয়ে অত্যন্ত সুস্বাদু ক্ষীর তৈরি করব। তারপর সকলে মিলে তৃপ্তি সহকারে খাব সেই ক্ষীর”!

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

রাজনৈতিক বিশেষজ্ঞদের ধারণা, এই মন্তব্যের দ্বারা তিনি জোট গঠন করে আসন্ন লোকসভা নির্বাচনে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার প্রসঙ্গে ইঙ্গিত করেছেন। তবে বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ইতিমধ্যেই উপেন্দ্র কুশওয়ার দলের সাথে বিহারে জোট গঠনের পরিকল্পনা করে ফেলেছেন। দিন কয়েক আগে নীতীশ কুমারের সঙ্গে বৈঠকের পর অমিত শাহ রাষ্ট্রীয় লোক সমতা পার্টি কে দুটি আসন ছাড়ার বিষয়ে প্রস্তাব দিয়েছেন।

এখন সবটাই নির্ভর করছে রাষ্ট্রীয় লোক সমতা পার্টির সিদ্ধান্তের ওপরে যে তারা আদতে কার সাথে আসন সমঝোতা করতে ইচ্ছুক আর কার সাথে নয়। অবশ্য সেই বিষয়ে এখনই স্পষ্ট করে কোনো মন্তব্য করেননি উপেন্দ্র কুশওয়ার। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে ৪০ আসন বিশিষ্ট বিহার কেন্দ্রের ক্ষমতাসীন দলের কাছে অত্যন্ত গুরুত্ত্বপূর্ন – সেখানে বিজেপি পুনরায় ক্ষমতায় ফেরা জন্য নীতিশ কুমার, রামবিলাস পাসোয়ান ও উপেন্দ্র কুশওয়ার উপর অনেকাংশেই নির্ভর করছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!