এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > কাটমানি ফেরত চাওয়াতে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র অনুব্রতর গড়, চলল বোমা ও গুলি

কাটমানি ফেরত চাওয়াতে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষে রণক্ষেত্র অনুব্রতর গড়, চলল বোমা ও গুলি

ইঙ্গিত পাওয়া গেছিল কাউন্সিলরদের সঙ্গে মুখ‍্যমন্ত্রীর সভায়। গত মঙ্গলবার কলকাতার নজরুল মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় তোলাবাজি রুখতে কড়া বার্তা দেন। দলীয় প্রতিনিধিদের হুঁশিয়ারি দিয়ে বলেন সরকারি প্রকল্পের টাকা থেকে তৃণমূল কংগ্রেসের যারা কাটমানি নিয়েছেন, সেই টাকা ফেরত দিতে হবে।

এর পর থেকেই জেলায় জেলায় ছোটো-মাঝারি তৃণমূল নেতাদের বিরুদ্ধে শুরু হয়েছে বিক্ষোভ। গতকাল রাতে কাটমানি ফেরত চাওয়াকে কেন্দ্র করে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ চরম আকার নিল বীরভূমের দুবরাজপুরে।কাটমানি ফেরতকে কেন্দ্র করে তৃণমূলের এই গোষ্ঠীকোন্দলে যথেচ্ছ বোমা ও গুলি চলে। গুলিতে গুরুতর জখম হন মহিলা-সহ ৫ গ্রামবাসী।আহতরা সবাই ভরতি রয়েছেন সিউড়ি গ্রামীণ হাসপাতালে।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

দুবরাজপুরের রসুলপুর গ্রামের বাসিন্দাদের অভিযোগ একশো দিন কাজের প্রকল্পের সরকারি টাকার ব‍্যাপক তছরুপ হয়েছে। তৃণমূল পরিচালিত পঞ্চায়েতের প্রধান ও সদস্যরা এই অন‍্যায়ে জড়িত। বুধবার রাতে একশো দিনের প্রকল্পে কাজ করেও টাকা না পাওয়া গ্রামবাসীরা যখন পঞ্চায়েত প্রধানের বাড়িতে টাকা চাইতে যান, তখন গ্রামবাসীদের লক্ষ্য করে ছররা গুলি ও ছোঁড়া হয় বলে অভিযোগ। এই ঘটনায় পাঁচ জন আহত হয় যারা সকলেই তৃণমূল সমর্থক এমনটাই জানা যাচ্ছে। অভিযুক্ত তৃণমূল প্রধান অবশ্য নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন।

এই ঘটনার খবর পেয়ে বৃহস্পতিবার সকালে রসুলপুর গ্রামে যান বীরভূম জেলা পরিষদের সভাধিপতি। অবিলম্বে মুখ‍্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী একশো দিনের প্রকল্পে গ্রামবাসীদের বকেয়া টাকা ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

কাটমানি ফেরতকে ঘিরে উত্তেজনা ছড়ালো মালদাতেও।নির্মল বাংলার প্রকল্পে কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগ ওঠে মালদার রতুয়ার এক তৃণমূল নেতার বিরুদ্ধে।স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে মালদহের ঐ তৃণমূল নেতা ও প্রাক্তন পঞ্চায়েত প্রধানকে গ্রেপ্তারও করেছে পুলিশ।

আপনার মতামত জানান -
Top