এখন পড়ছেন
হোম > জাতীয় > বিমানের মানে পরিষেবা দিতে ভারতীয় রেলের গৈরিকীকরন শুরু

বিমানের মানে পরিষেবা দিতে ভারতীয় রেলের গৈরিকীকরন শুরু

সরকার বদলেছে। গেরুয়া ঝড়ে দেশের রাজনীতি এখন বিজেপিময়। তাই এবার নিজেদের অস্তিত্বের চিহ্ন ভারতীয় রেলেও ধরে রাখল কেন্দ্রের বিজেপি সরকার। রেলমন্ত্রক সূত্রে খবর, এবার থেকে যাত্রীরা ঘন নীল রংয়ের কোচ আর দেখতে পাবেন না।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

তার পরিবর্তে মেল কামরা ও এক্সপ্রেস কামরাগুলির রং হয়ে উঠবে গেরুয়াময়। এছাড়াও যাত্রীদের জন্য আনা হচ্ছে নানা চমক। রেলের আধিকারিকদের মতে, 1990 সালের লাল রং কে মুছে আনা হয় এই গাঢ় নীল রং। তবে এই রং ও এখন সৌন্দর্য হারিয়েছে। তাই চোখের বিরাম আনার জন্যই এই পরিবর্তন। তবে এখনই এই রং বদলের প্রক্রিয়ার আওতায় আসছে না রাজধানী, শতাব্দী ও দুরন্তর মত ট্রেনগুলো। তবে শুধু কোচের রং বদল করেই থেমে থাকবে না কাজ।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 

চলতি মাসেই 1 লক্ষ 36 হাজার 965 টি বায়ো টয়লেট ও 37 হাজার 411 টি কোচ লাগানোর কাজ সম্পন্ন হবে। যেখানে প্রতি কোচের পেছনে খরচ প্রায় 1 লক্ষ টাকা। তবে ট্রেনে বিমানের কায়দায় এই ভ্যাকুউম বায়ো টয়লেট লাগানোর সিদ্ধান্তে অনেকটাই খুশির হাওয়া যাত্রীদের মধ্যে। অনেকে মনে ঈরছেন, এই খুশি আরও প্রকট হয়ে ফুটে উঠবে তখন, যখন হাতে নাতে উন্নত পরিষেবা পাবেন ভারতীয় রেল যাত্রীরা।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!