এখন পড়ছেন
হোম > জাতীয় > ভারতেই ছাপানো হচ্ছে না ভারতীয় মুদ্রা? সামনে এল বিস্ফোরক অভিযোগ

ভারতেই ছাপানো হচ্ছে না ভারতীয় মুদ্রা? সামনে এল বিস্ফোরক অভিযোগ

ভারত-চীন আন্তর্জাতিক সম্পর্কে দেখা দিলো বাড়তি উত্তেজনা। কয়েক দিন যাবত একটা খবর প্রায়ই শোনা যাচ্ছে ভারতীয় নোট চীনে তৈরী হচ্ছে। চীনের হাতেই রয়েছে ভারতের নোট তৈরীর যন্ত্র। এই বিষয়ে কেন্দ্রের বিরোধী শিবিরগুলিতে ইতিমধ্যেই শুরু হয়ে গেছে চাপানউতোর। বিরোধী পক্ষ বিষয়টি কে এরমধ্যেই সরকার বিরোধীতার অন্যতম অস্ত্র করে ফেলেছে।

এই প্রসঙ্গে কংগ্রেস নেতা শশী থারুর সোস্যাল মিডিয়ায় তাঁর কলম ধরলেন। প্রসঙ্গত উল্লেখ্য সম্প্রতি চীনের একটি সংবাদপত্র প্রকাশিত খবরে জানতে পারা গিয়েছে সেদেশে প্রচুর পরিমাণে বিদেশী টাকা ছাপা হয়। আর সেগুলি কোনো একটি দেশের নয় একাধিক দেশের।  সমগ্র চীন দেশেই এই নোট ছাপানোর ব্যবসা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। কারণ বিভিন্ন দেশ থেকে এই নোট ছাপানোর অর্ডার আসছে সেখানে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

যে সমস্ত দেশ থেকে চীন টাকা ছাপার অর্ডার পাচ্ছে সেগুলি হলো যথাক্রমে, থাইল্যান্ড, বাংলাদেশ, শ্রীলঙ্কা, মালয়েশিয়া, ভারত, ব্রাজিল ও পোল্যান্ড।বিভিন্ন গোপণ সূত্র মারফত জানা গিয়েছে চীন দেশে এই গোটা ব্যবসাটি পরিচালনা করে চায়না ব্যাঙ্ক নোট প্রিন্টিং অ্যান্ড মিন্টিং কর্পোরেশন (CBPMC)।

জানা যাচ্ছে চলতি বছর এই ব্যবসা কয়েক গুন বৃদ্ধি পেয়েছে। যা স্বভাবতই ইঙ্গিত করছে ইদানিং চীন অনেক দেশ থেকে অনেক বেশি টাকা ছাপানোর বরাত পাচ্ছে। এই প্রসঙ্গে কংগ্রেস নেতা শশী থারুর বললেন, এই তথ্যের যদি সত্যতা থাকে তাহলে দেশের নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট সঙ্কটজনক অবস্থায় রয়েছে। এমনিতেই ভারতে মাঝেমধ্যেই নকল নোট সহ একাধিক মানুষজনকে আটক করা হয়। আর চীন দেশে যদি সত্যিই নোট ছাপানোর যন্ত্র থাকে তাহলে সেখান থেকে এই দেশের নকল নোট ঢোকার প্রবল সম্ভবনা রয়েছে।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!