এখন পড়ছেন
হোম > খেলা > অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস বিরাট-বাহিনীর, প্রথম এশীয় দেশ হিসাবে টেস্ট সিরিজ জয়

অস্ট্রেলিয়ার মাটিতে ইতিহাস বিরাট-বাহিনীর, প্রথম এশীয় দেশ হিসাবে টেস্ট সিরিজ জয়

অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়ে ইতিহাস গড়লেন বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেটাররা। ৪ ম্যাচের টেস্ট সিরিজে প্রথম ও তৃতীয় টেস্ট জিতে এমনিতেই ২-১ ফলে এগিয়েছিল ভারত। এরপর সিরিজের চতুর্থ টেস্টে প্রথম ইনিংসে বিশাল রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়াকে ফলো অন করায় ভারত।

কিন্তু, হাতে দেড় দিন সময় থাকলেও, গতকাল প্রথমে খারাপ আলোর জন্য খেলা বন্ধ হয়ে যায় নির্দিষ্ট সময়ের ঘন্টা আড়াই আগে। আর আজও খারাপ আবহাওয়ার জন্য খেলা হল না একটি বলও। এই টেস্টেও ভালো জায়গায় থেকেও শুধু মাত্র প্রকৃতির বাধায় ম্যাচ জেতা হল না বিরাট বাহিনীর। কিন্তু তাতেও সিরিজ জেতা আটকায়নি। বিরাট কোহলিরা ওই ২-১ ব্যবধানেই সিরিজ জিতে নেন।

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

গোটা সিরিজ জুড়েই ভারতীয় ক্রিকেটাররা অনবদ্য পারফরম্যান্স করেন – কিন্তু ধারাবাহিকভাবে অস্ট্রেলিয়াকে প্রায় একার হাতে শেষ করে দিয়ে ম্যান অফ দ্য সিরিজ হন চেতেশ্বর পুজারা। বিদেশে টেস্ট জয়ের নিরিখে সৌরভ গঙ্গোপাধ্যায়কে আগেই পিছনে ফেলে দিয়েছেন। আর এবার গুহায় ঢুকে সিংহ শিকার করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

বিরাট কোহলির নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে নিল ভারত। স্বাধীনতা পরবর্তী যুগে যে কৃতিত্ব দেখাতে পারেননি দেশের আর কোনও অধিনায়ক। এমনকি, ৩১ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ফলো অন করিয়েছেন বিরাট কোহলিরা। আর তাই সব মিলিয়ে অস্ট্রেলিয়ার মাটি থেকে বর্ডার-গাভাসকর ট্রফি ঘরে এনে ইতিহাস সৃষ্টি করলেন ভারতীয় ক্রিকেট দল।

Top
error: Content is protected !!