এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > সূচনা হবে ভারত-পাকিস্তান সম্পর্কের নতুন দিগন্তের? নরেন্দ্র মোদীর নতুন পদক্ষেপ ঘিরে বাড়ছে আশা

সূচনা হবে ভারত-পাকিস্তান সম্পর্কের নতুন দিগন্তের? নরেন্দ্র মোদীর নতুন পদক্ষেপ ঘিরে বাড়ছে আশা

পাকিস্তানের সদ্য নির্বাচিত প্রধানমন্ত্রীর ভারত সম্পর্কে জানানো বক্তব্যের মাত্র কয়েক ঘন্টার মধ্যেই রাজধানী দিল্লী থেকে দেওয়া হলো পালটা বার্তা। প্রসঙ্গত পাকিস্তানের প্রধানমন্ত্রী পদে মনোনীত প্রধানমন্ত্রী তথা  তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান এদিন ইসলামাবাদ থেকে বলেছিলেন, ” ভারত এক পা এগিয়ে দিলে, পাকিস্তান এগোবে দু’পা।”

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এএনআই সূত্র অনুযায়ী জানা যাচ্ছে এই মন্তব্যের অল্প সময়ের ব্যবধানেই, দিল্লী থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে শুভেচ্ছা জ্ঞাপন করেলেন। জানা যাচ্ছে দুই দেশের প্রধানমন্ত্রীর মধ্যে আলাপচারিতায়  দুই দেশের উন্নতি এবং শান্তি বিষয়ে কথাবার্তা হয়েছে। আবার পিএমও অফিস মারফত্ জানানো হয়েছে, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সংখ্যাগরিষ্ঠতা অর্জন করায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী , ইমরান খানকে অভিনন্দন এবং শুভেচ্ছা বার্তা জানিয়েছেন ।

উল্লেখ্য, পাকিস্তান নির্বাচনে ইমরান খানের জয়লাভের পরেই ভারত নিজেদের অবস্থান স্পষ্ট করেছিল । সেই সময়ে বিদেশ মন্ত্রকের তরফে মুখপাত্র রবীশ কুমার বলেছিলেন, “ভারত আগামীদিনে পাকিস্তানের সমৃদ্ধি এবং প্রগতি কামনা করে। আমরা আশা করছি, প্রতিবেশী রাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক এবং শান্তি বজায় রেখেই দক্ষিণ এশিয়াকে সন্ত্রাসমুক্ত করতে গঠনমূলক ভূমিকা নেবে পাকিস্তানের নতুন সরকার।”

 পাশাপাশি পাকিস্তানের নাগরিকদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের বিষয়টিকেও ভারতের বিদেশ মন্ত্রক বাহবা দিয়েছিলো।এদিন দেশের প্রধানমন্ত্রীও এই একই পথ অনুসরণ করে টেলিফোন মারফত আলাপচারিতায় ভারত-পাক, দুই দেশের মধ্যে শান্তির বিষয়টিকেই সর্বাধিকার দিলেন।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!