এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কলেজে ভর্তির নামে টাকা চাইলেই নাম গোপন রেখে জানান পুলিশকে, ফল পাবেন হাতেনাতে

কলেজে ভর্তির নামে টাকা চাইলেই নাম গোপন রেখে জানান পুলিশকে, ফল পাবেন হাতেনাতে

নতুন শিক্ষাবর্ষে কলেজ গুলিতে ভর্তি প্রক্রিয়া শুরু হয়েছে। আর শুরু হয়েছে নতুন বিতর্ক। ভর্তি প্রক্রিয়ায় অনৈতিকভাবে তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের একাংশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ উঠেছে। রাজ্যে কলেজে কলেজে ছাত্র ভর্তি নিয়ে দুর্নীতি অভিযোগ প্রকাশ্যে আসতেই এবার রুখে দাঁড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই । কলেজে ভর্তির নামে আর্থিক লেনদেনের বিষয়ে মুখ্যমন্ত্রীর কানে খবর আসাতে অত্যন্তই অসন্তুষ্ট হয়েছেন তিনি। এদিন নিজের ক্ষোভের বহিঃপ্রকাশ করে তিনি জানিয়েছেন শিক্ষাক্ষেত্রে অর্থের বিনিময়ে ভর্তি বা অযোগ্যের নির্বাচন প্রক্রিয়া তিনি মোটেও প্রশ্রয় দেবেন না। তাই স্বাভাবিক ভাবে ভর্তি প্রক্রিয়ায় কেউ ভর্তি হওয়ার ক্ষেত্রে বাধার সম্মুখীন হলে মুখ্যমন্ত্রীর নির্দেশ সেই শিক্ষার্থী যেন সময় নষ্ট না করে সাথেসাথেই পুলিশের কাছে সাহায্যের আবেদন করেন।

 আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এমনকি এক্ষেত্রে মুখ্যমন্ত্রী,পুলিশ কমিশনারকে অবধি কড়া পদক্ষেপ গ্রহণের জন্যে নির্দেশ দিয়েছেন। টাকা নিয়ে ভর্তি অথবা ভর্তিতে বাধা দেওয়া সংক্রান্ত যে কোনোরকম অভিযোগ পেলেই পুলিশ যেন তৎক্ষণাৎ সেই সাহায্যপ্রার্থীকে উপযুক্ত সাহায্য করে সেই বিষয়ে মুখ্যমন্ত্রীর স্পষ্ট আদেশ দিয়েছেন। সোস্যাল মিডিয়ায় ছাত্র ভর্তির নামে এই আর্থিক দুর্নীতির বিরুদ্ধে সরব হলেন পুলিশ আধিকারিকেরা। উল্লেখ্য সম্প্রতি মহারাজা শ্রীশচন্দ্র কলেজে ভরতি করিয়ে দেওয়ার বিনিময়ে মোটা টাকা চাওয়ার অপরাধে রীতেশ জয়সওয়াল ও লালসাহেব গুপ্তা নামক জনৈক দুজনকে পুলিশ গ্রেপ্তার করেছে ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!