এখন পড়ছেন
হোম > রাজ্য > আইআইটির ধাঁচে জব ফেয়ার করে এবার চাকরির ব্যবস্থা করছে রাজ্য সরকার- জানুন বিস্তারিত

আইআইটির ধাঁচে জব ফেয়ার করে এবার চাকরির ব্যবস্থা করছে রাজ্য সরকার- জানুন বিস্তারিত

রাজ্যে দিনকে দিন বেকার বেরেই চলেছে বলে বিভিন্ন সময়ে সরকারের বিরুদ্ধে সোচ্চার হয়েছে বিরোধীরা। কিন্তু এবারে বিরোধীদের সেই ভিত্তিহীন দাবিতে ঝামা ঘষে দিতে এবং রাজ্যের বেকার সংখ্যা কমিয়ে দক্ষ কর্মীদের কাজের সুযোগ করে দিতে জব ফেয়ার বা কাজের মেলার আয়োজন করছে রাজ্য সরকার।

সূত্রের খবর, আগামী 27 ই নভেম্বর নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে এই মেলার শুভ সূচনা হবে। আর এই জব ফেয়ারের শুভ উদ্বোধন করবেন রাজ্যের অর্থ এবং শিল্পমন্ত্রী অমিত মিত্র। কিন্তু কি ভাবে এই মেলা থেকে উপকৃত হবেন রাজ্যের চাকরি প্রার্থীরা?

জানা গেছে, কারিগরী শিক্ষা দপ্তরের অধীনে পশ্চিমবঙ্গ স্কিল ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে এই মেলা এবার রাজ্যে প্রথম অনুষ্ঠিত হতে চলেছে। যেখানে কারিগরি শিক্ষা দপ্তরের অধীনস্থ রাজ্যের ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট গুলির ছাত্র-ছাত্রীদের উপস্থিত থাকার জন্য বলা হয়েছে। এছাড়াও যারা এই কারিগরি প্রশিক্ষণ নিয়েছেন তাদেরও এই জব ফেয়ারে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

আগামী 27 তারিখ উদ্বোধনের দিন এই জব ফেয়ারে কমপক্ষে 60 টি স্টল থাকবে। যেখানে আয়রন এন্ড ষ্টিল, অ্যাপারেল, জেমস এন্ড জুয়েলারি, বিএনসিসিআই, অ্যাসোচেমের মত বণিকসভার প্রতিনিধিরাও উপস্থিত থাকবেন বলে খবর।

আর এই স্টলগুলি থেকে ইন্টারভিউ দিয়ে দক্ষ কর্মী বা পেশাদার ব্যক্তিদের খুঁজে নেবে কগনিজ্যান্ট, টিসিএসের মতো প্রতিষ্ঠিত তথ্যপ্রযুক্তি কোম্পানির কর্তারা। জানা গেছে, কর্মপ্রার্থীদের বয়স 18 থেকে 45 বছরের মধ্যেই হতে হবে। প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের ছেলে মেয়েদের জন্য বেশ কিছুদিন আগেই উৎকর্ষ বাংলা নামে এক প্রকল্প চালু করেছে রাজ্য সরকার।

যেখানে গত তিন মাসে 1 লক্ষ 57 হাজার ছেলেমেয়ে নিজেদের নাম নথিভুক্ত করেছে। যাদের 50 টাকা করে টিফিন দেওয়ার পাশাপাশি উপযুক্ত প্রশিক্ষণও দেওয়া হচ্ছে। অন্যদিকে সম্প্রতি রাজ্য বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করেছেন যে, এই রাজ্যে আগামী দুই বছরে আরও বারো লক্ষ নিয়োগ প্রক্রিয়া হবে। আর মুখ্যমন্ত্রীর এই দাবিকে বাস্তবে সঠিক রূপ দিতে রাজ্যের এই জব ফেয়ার মেলা বলেই মনে করছেন অনেকে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন এই প্রসঙ্গে রাজ্যে কারিগরি শিক্ষা দপ্তরের মন্ত্রী পূর্ণেন্দু বসু বলেন, “বিভিন্ন শিল্প সংস্থা ও ক্ষুদ্র কুটির শিল্পে যাতে আরও বেশি করে কর্মী নিয়োগ হয় সেই লক্ষ্যেই এই জব ফেয়ার মেলা।” সব মিলিয়ে রাজ্যের বেকার যুবকদের কাছে কাজের ব্যবস্থা করতে ফের নতুন উদ্যোগ রাজ্য সরকারের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!