এখন পড়ছেন
হোম > খেলা > আইএফএ শিল্ড ফাইনাল – কি হল ছোটদের ডার্বির ফল? কে হল চ্যাম্পিয়ন?

আইএফএ শিল্ড ফাইনাল – কি হল ছোটদের ডার্বির ফল? কে হল চ্যাম্পিয়ন?

আজ বারাসাতে ১২২ তম আইএফএ শিল্ডের ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় কলকাতার দুই প্রধান মোহন বাগান ও ইস্টবেঙ্গল। যেহেতু টুর্নামেন্টটি এখন অনুর্ধ-১৯ টুর্নামেন্ট হয়ে গেছে তাই স্বাভাবিকভাবেই দুই প্রধানের প্রধান ফুটবল দল এখানে অংশগ্রহণ করতে পারে নি। কিন্তু হলে কি হবে মোহন-ইস্ট ম্যাচ মানেই রক্তচাপ বাড়িয়ে দেওয়ার খেলা। তাই ব্রেস্ট স্টেডিয়ামে সপ্তাহের মাঝে দুপুর আড়াইটেতে খেলা হলেও দু দলেরই সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

প্রচন্ড আর্দ্রতা ও গরমের মাঝে খুব উচ্চাঙ্গের খেলা কোনোসময়েই দেখতে পাওয়া যায় নি। প্রথমার্ধের খেলা ছিল গোলশূন্য। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে মোহনবাগানকে এগিয়ে দেন সৌরভ দাস। ইস্টবেঙ্গল গোল শোধের চেষ্টা করলেও বহুক্ষণ গোলমুখ খুলতে পারে নি। এরপর যখন ম্যাচ প্রায় হাতের মুঠোয় মোহন বাগানের তখনই তাদের গোলরক্ষক মারাত্মক ভুল করে ফেলে। দূরপাল্লার শটে ইস্টবেঙ্গলের হয়ে সমতা ফেরায় দীপ সাহা। নির্দিষ্ট সময়ের পর অতিরিক্ত ৭ মিনিটের খেলাতেও আর কোনো দলই গোল মুখ খুলতে পারে না, খেলার ফলাফল থাকে ১-১।

ফলে খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের দুই অর্ধেই আর কোনো দল কোনো গোল করতে পারে না। ফলে মীমাংসার জন্য শেষ পর্যন্ত টাইব্রেকার হয়। কিন্তু টাইব্রেকারের প্রথম দুটি শট থেকেই গোল করতে ব্যর্থ হয় মোহন ফুটবলাররা। প্রথম শটটি বাইরে মারার পর, দ্বিতীয় শটটি সেভ করে দেন ইস্টবেঙ্গল গোলকিপার। এর মাঝে ইস্টবেঙ্গলের একটি শট মোহন গোলকিপার বাঁচলেও শেষ রক্ষা হয় না। বাকি সবগুলি পেনাল্টিই তেকাঠির মধ্যে রাখে লাল-হলুদ ফুটবলাররা। ফলে চিরপ্রতিদ্বন্দ্বী মোহনবাগানকে ৫-৩ ফলে হারিয়ে অনুর্ধ-১৯ আইএফএ শিল্ড ঘরে তোলে মশাল ব্রিগেড।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!