এখন পড়ছেন
হোম > জাতীয় > মমতা প্রধানমন্ত্রী হলে কে নেবেন বাংলা দায়িত্ব? পরিষ্কার করলেন ফিরহাদ হাকিম

মমতা প্রধানমন্ত্রী হলে কে নেবেন বাংলা দায়িত্ব? পরিষ্কার করলেন ফিরহাদ হাকিম

তৃণমূল যুবর সর্বভারতীয় পথে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অভিষেক হওয়ার পর থেকেই রাজ্যের শাসক দলের অন্দরে তীব্র জল্পনা চলছিল যে, জাতীয় রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায় গুরুত্বপূর্ণ হয়ে উঠবে তাহলে কি বাংলার সমস্ত রাজ্যের তৃণমূলের এই যুবরাজের হাতেই?

কিন্তু এবারে সেই তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায় হাতেই যে ভবিষ্যতে তৃণমূলের সংগঠনের রাশ যেতে চলেছে তা পরিষ্কার করে দিলেন রাজ্যের হেভিওয়েট মন্ত্রী তথা তৃণমূল নেতা ফিরহাদ হাকিম। প্রসঙ্গত উল্লেখ্য, বর্তমানে জাতীয় রাজনীতিতে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

সারা ভারতে বিজেপি বিরোধী লড়াইয়ে বিরোধী মহাজোটের অন্যতম নির্ণায়ক শক্তি হয়ে উঠছেন তিনি। আগামী 19 শে জানুয়ারি সমস্ত বিজেপি বিরোধী দলগুলোকে নিয়ে কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে ঐতিহাসিক জনসভারও ডাক দিয়েছেন তৃনমূল নেত্রী। আর সেই ব্রিগেডের প্রচার বা সমাবেশে গিয়ে বিভিন্ন জেলায় গিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভারতবর্ষের প্রধানমন্ত্রীর মসনদে বসার আহ্বান জনসাধারণের কাছে রাখছেন রাজ্যের শাসক দলের নেতারা।

 

হাতের মুঠোয় আরও সহজে প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে যোগ দিন –

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

আর এখানেই অনেকের প্রশ্ন, মমতা বন্দ্যোপাধ্যায় যদি সারা দেশের দায়িত্ব নেন, তাহলে রাজ্যে শাসক দলের কোন নেতা বাংলার দায়িত্ব নেবেন!এতদিন এই ব্যাপারে নানা জল্পনা-কল্পনা চললেও এবার সেই ব্রিগেডের সমর্থনে হাওড়ার কুলগাছিয়ার এক সভায় তা স্পষ্ট করলেন রাজ্যের পুরো ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম।

এদিন এই সভায় তিনি বলেন, “দিল্লিতে জোট সরকার তৈরি হলে সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় ভূমিকা থাকবে। আর আগামী দিনে তাঁর ব্যস্ততা বাড়লে বাংলায় তৃণমূলের সংগঠনে অভিষেকের ভূমিকা আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।” রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূলে অঘোষিত নম্বর টু অভিষেক বন্দ্যোপাধ্যায়ই যে ভবিষ্যতে তৃণমূলের প্রধান মুখে উঠতে চলেছে তা ফিরহাদ হাকিমের কথা থেকেই এদিন স্পষ্ট হয়ে গেল।

Top
error: Content is protected !!