এখন পড়ছেন
হোম > রাজ্য > হাওড়া জুড়ে “অজানা জ্বরের” প্রকোপ, মশা বাড়লেও মশা মারার তেল দীর্ঘদিন না দেওয়ার অভিযোগ

হাওড়া জুড়ে “অজানা জ্বরের” প্রকোপ, মশা বাড়লেও মশা মারার তেল দীর্ঘদিন না দেওয়ার অভিযোগ

রাজ্যে দিনকে দিন বেড়েই চলেছে ডেঙ্গুর প্রকোপ, অথচ এই ব্যাপারে কোনো হুশই নেই সরকারের-দীর্ঘদিন ধরে রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থায় এহেন অভিযোগ আনছে বিরোধীরা। কিন্তু বিরোধীদের সেই তথ্যকে ভিত্তিহীন বলে ডেঙ্গু দমনে উদ্যোগী হয়েছে রাজ্যের সিংহভাগ পুরসভা। তবে এবারে রাজ্যের অন্যতম উল্লেখযোগ্য হাওড়ার বিভিন্ন এলাকায় ডেঙ্গুর প্রকোপে অতিষ্ট হতে শুরু করেছে জনসাধারণ।

সূত্রের খবর, মধ্য হাওড়া থেকে উত্তর হাওড়া ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা দিনকে দিন বেড়েই চলেছে। ইতিমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাওড়ার 7 নম্বর ওয়ার্ডের গিরিশ ঘোষ রোডের প্রিয়াঙ্কা জয়সওয়াল নামে এক মহিলার মৃত্যু হয়েছে বলে অভিযোগ।

জানা গেছে, গত 27 শে অক্টোবর বেলুড়ের একটি হাসপাতালে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হয়ে এক কন্যাসন্তানের জন্ম দেন প্রিয়াঙ্কা দেবী। আর এরপরই 29 অক্টোবর জ্বরে আক্রান্ত হন তিনি। এদিকে এই জ্বরের পরই তার এনএস ওয়ান পজিটিভ বের হলে কলকাতায় ভর্তি করা হয় সেই প্রিয়াঙ্কা জয়সওয়ালকে। আর গত রবিবার সেই কলকাতার এক হাসপাতালে মৃত্যু হয় তার।

এদিকে মৃত প্রিয়াঙ্কা দেবীর সদ্যোজাত শিশু কন্যাও জ্বরে আক্রান্ত বলে অভিযোগ পরিবারের। শুধু তাই নয়, ধীরে ধীরে এই গোটা হাওড়া জেলার বালি, বেলুড়, সালকিয়া এলাকায় এই অজানা জ্বর ও ডেঙ্গুর প্রকোপ বাড়তে শুরু করেছে।একাংশের অভিযোগ, ব্যাপক মশার দাপট বাড়লেও পুরসভার তরফ থেকে এখন আর সেই ভাবে এই মশা মারার তেল স্প্রেই করা হয় না এলাকা।

যদিও বা এই সমস্ত অভিযোগকে নস্যাৎ করে দিয়েছেন পুরসভার মেয়র পরিষদ সদস্য (স্বাস্থ্য) ভাস্কর ভট্টাচার্য। তিনি এদিন বলেন, “স্বাস্থ্যকর্মীরা বাড়ি বাড়ি ঘুরে সব সময় খোঁজখবর নিচ্ছেন। গোটা পরিস্থিতির দিকে আমাদের নজর রয়েছে। এখনও পর্যন্ত এলাকায় কেউ ডেঙ্গুতে আক্রান্ত হননি।”

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে 60 নম্বর ওয়ার্ডের গিরিশ ঘোষ রোডের প্রিয়াঙ্কার জয়সওয়াল নামে ওই মহিলার যে ডেঙ্গুতেই মৃত্যু হয়েছে এদিন তা অবশ্য স্বীকার করে নিয়েছেন তিনি। সব মিলিয়ে এবার গোটা হাওড়া জেলা জুড়েই ডেঙ্গু আতঙ্কে দিন গুনছেন এলাকাবাসী।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!