এখন পড়ছেন
হোম > খেলা > অস্ট্রেলিয়ার পর সেমিফাইনালের বাকি তিন স্লটের জন্য লড়াইয়ে ৬ দেশ

অস্ট্রেলিয়ার পর সেমিফাইনালের বাকি তিন স্লটের জন্য লড়াইয়ে ৬ দেশ

বিশ্বকাপ এখন মধ‍্যগগনে। সেমিফাইনালে যাওয়ার জন‍্য তুল‍্যমূল‍্য লড়াই চালাচ্ছে সব দল। ইতিমধ্যেই ১০ দলের মধ্যে সেমিফাইনালের টিকিট বুক করে ফেলেছে ফিঞ্চ বাহিনী অস্ট্রেলিয়া। এদিকে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তান। আর এবার বিশ্বকাপের সেমিতে যাওয়ার জন‍্য লড়াই চালাচ্ছে ভারত, ইংল‍্যান্ড, নিউজিল্যান্ড, পাকিস্তান, বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

এই ছয় দলের মধ্যে, ভারতের সেমিতে যাওয়া প্রায় পাকা। তাদের পরবর্তী ৩ টে ম‍্যাচের ১টা জিততে পারলেই সেমিফাইনাল নিশ্চিত, আর কোহলিরা যে ফর্মে বিপক্ষকে দুরমুশ করছে, তাতে ভারত যে তার থেকে অনেক ভালো ফল করবে তা এক কথায় মেনে নিচ্ছেন ক্রিকেট পন্ডিতরা। বিরাট কোহলিদের আরও সুবিধা, তাদের নেট রান রেটও যথেষ্ট ভাল বর্তমানে। তাদের পরবর্তী ম‍্যাচগুলোতে মুখোমুখি হতে হবে ইংল্যান্ড, বাংলাদেশ ও শ্রীলঙ্কার।

এদিকে কিইউয়িদেরও যা অবস্থা তাতে তাদের সেমিতে যাওয়াও প্রায় নিশ্চিত। তাদের খেলা বাকি রয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে। এই ম‍্যাচ দুটির থেকে ১ পয়েন্ট পেলেই তাদের সেমি ফাইনাল নিশ্চিত। আর যেভাবে বৃষ্টিতে ভেস্তে যাচ্ছে – তাতে তা হয়ে গেলেও হয়ে যেতে পারে। তবে, অস্ট্রেলিয়ার দুর্ধর্ষ ফর্ম আর ইংল্যান্ডের নিজেদের সেমিতে যাওয়ার চাপ কিন্তু নিউজিল্যান্ডের অঙ্ক গুলিয়ে দিতে পারে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

প্রিয় বন্ধু মিডিয়ার খবর আরও সহজে হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের যে কোনও এক্সক্লুসিভ সোশ্যাল মিডিয়া গ্রূপে। ক্লিক করুন এখানে – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউবফেসবুক পেজ

যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এখানে

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

আয়োজক দেশ ইংল‍্যান্ড, দুর্দান্তভাবে বিশ্বকাপটা শুরু করলেও, তাদের সমীকরনটা বর্তমানে ভীষণরকম কঠিন। সেমিতে যাওয়া ১০০% নিশ্চিত করতে গেলে তাদের জিততেই হবে ভারত এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম‍্যাচ দুটি। এদিকে ভারতের যা ফর্ম, আর নিউজিল্যান্ডের নিজেদের সেমিফাইনালে যাওয়ার অঙ্ক কিন্তু রীতিমত চাপে রাখছে মর্গ্যান-বাহিনীকে। অনেকেই বলছেন, ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ কার্যত কোয়ার্টার ফাইনাল ম্যাচ হতে চলেছে, যে জিতবে সেমিতে তার টিকিটই বাঁধা হতে চলেছে।

বাংলাদেশ অপেক্ষাকৃত সুবিধাজনক জায়গায় থাকলেও বর্তমানে তাদেরকে সেমিতে যেতে গেলে জিততেই হবে তাদের বাকি ম‍্যাচগুলোতে। তাদের ম‍্যাচ বাকি ভারত এবং পাকিস্তানের সাথে – যা রীতিমত ঘুম উড়িয়ে দিতে পারে সাকিব আল হাসানদের। তবে, ভারত ও পাকিস্তানকে কিন্তু অতীতে বারেবারেই বড় মঞ্চে ঝটকা দিয়েছে বাংলাদেশ – সেই ফ্যাক্টরটা কিন্তু একেবারেই উড়িয়ে দিচ্ছেন না ক্রিকেট পন্ডিতরা।

অন‍্যদিকে, টুর্নামেন্টটা জঘন্যভাবে শুরু করলেও, পাকিস্তানের সেমিতে যাওয়ার পথটা অন‍্যদের তুলনায় কিছুটা হলেও মসৃন হয়ে গেছে বর্তমানে। তাদের পরবর্তী ম‍্যাচ দুটি আফগানিস্তান ও বাংলাদেশের সাথে। এই ২ টি ম‍্যাচ জিতলেই তারাও যেতে পারে পরের রাউন্ডে। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচের মত পাকিস্তান-বাংলাদেশ ম্যাচকেও কার্যত কোয়ার্টার ফাইনাল আখ্যা দেওয়া হচ্ছে, যারাই হারবে তারাই ছিটকে যাবে বিশ্বকাপ থেকে। এখন দেখার অবশেষে কোন ৪ টি দল সেমিতে গিয়ে পৌঁছায়।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!