এখন পড়ছেন
হোম > জাতীয় > ঘরে ঢুকে গেলেন মুখ্যমন্ত্রী! হরিয়ানা বাঁচাতে বিজেপির ভরসা আপাতত এই পঞ্চপান্ডব!

ঘরে ঢুকে গেলেন মুখ্যমন্ত্রী! হরিয়ানা বাঁচাতে বিজেপির ভরসা আপাতত এই পঞ্চপান্ডব!

৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভা নির্বাচনে, বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী মনোহরলাল খাট্টার আওয়াজ তুলেছিলেন – আবকি বার, ৭৫ পার! কিন্তু বাস্তবে ৭৫ তো দূরের কথা, বিজেপি সংখ্যাগরিষ্ঠতাই পাচ্ছে না। ৯০ আসনের এই বিধানসভায় সংখ্যাগরিষ্ঠতা পেতে দরকার ৪৬ আসন।

আপাতত এগিয়ে থাকা আসন নিয়ে বিজেপির ঝুলিতে গেছে ৩৯ আসন। অর্থাৎ সরকার গড়তে দরকার আরও ৭ বিধায়কের সমর্থন। অন্যদিকে বিজেপির এই খারাপ ফলে প্রাথমিকভাবে উল্লসিত ছিল কংগ্রেসের পাশাপাশি জেজেপি শিবিরও।

মনে করা হচ্ছিল, কর্ণাটকের কুমারস্বামী মডেলে জেজেপির দুষ্মন্ত চৌটালাকে পিছন থেকে সমর্থন করে মুখ্যমন্ত্রী করে দেবে কংগ্রেস। সেক্ষত্রে বিজেপিকে সরকার গঠন করা থেকে আটকানো যাবে। কিন্তু বর্তমানে, কংগ্রেস থমকে আছে ৩২ আসনে, অন্যদিকে জেজেপির দখলে ১০ আসন। অর্থাৎ কংগ্রেস-জেজেপি জোট সরকার গঠন করতে পারছে না।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

এদিকে, হরিয়ানার এই ব্যাপক ভরাডুবির পর, আপাতত ঘরে ঢুকে গেছেন মুখ্যমন্ত্রী মনোহরলাল খাট্টার। সকাল থেকে একবারও সংবাদমাধ্যমের মুখোমুখি হন নি। পরিস্থিতি সামাল দিতে আসরে নেমেছেন বিজেপির কেন্দ্রীয় শীর্ষ নেতৃত্ব। কোন অঙ্কে সরকার গঠন করা যায় তার চুলচেরা হিসাব চলছে।

এই অবস্থায় বিজেপির আশা ‘ পঞ্চপান্ডব। হ্যাঁ এবার হরিয়ানায় ৫ জন নির্দল বিধায়ক হয় জিতেছেন, নাহয় জিততে চলেছেন। এঁরা আপাতত কি করেন সেদিকেই নজর সকলের। তবে, মনে করা হচ্ছে এই নির্দল বিধায়করা বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে আলোচনা করে বিজেপিতে যোগ দিতে পারেন।

সেক্ষেত্রে কিন্তু বিজেপি সরকার গঠনের বড় দাবিদার হয়ে যাবে। কেন নির্দল বিধায়কদের ধরে বিজেপির বিধায়ক সংখ্যা হয়ে যাবে ৪৪ – তখন কিন্তু একক বৃহত্তম দল হিসাবে অন্য দলের সমর্থন নিয়ে হরিয়ানায় সরকার গঠনের সম্ভবনা থাকছে গেরুয়া শিবিরের। সবমিলিয়ে জমজমাট হরিয়ানার রাজনীতি।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!