এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভোট বড় বালাই , হিন্দুদের মান ভাঙাতে নয়া উদ্যোগ রাজ্য সরকারের

ভোট বড় বালাই , হিন্দুদের মান ভাঙাতে নয়া উদ্যোগ রাজ্য সরকারের

ক্ষমতায় আসার পরেই সংখ্যালঘু ইমামদের জন্য ইমাম ভাতা চালু করেছিল রাজ্যের সংখ্যালঘু দপ্তর। যে ঘটনায় একটি নির্দিষ্ট সম্প্রদায়ের প্রতি শাসকবর্গ তোষণ করছে বলে অভিযোগ তুলতে দেখা গিয়েছিল বিরোধীদের।

এমনকি এবারের লোকসভা নির্বাচনে তৃণমূলের খারাপ ফলাফল হওয়ার পেছনে সেই তোষণের রাজনীতিই বেশি পরিমাণে দায়ী বলেও মনে করছে বিশেষজ্ঞ মহলের একাংশ। কিন্তু সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ভোট পাওয়ার জন্য ইমাম ভাতা দেওয়া হলেও কেন হিন্দু সম্প্রদায়ের পুরোহিতদের পুরোহিত ভাতা দেওয়া হবে না তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই।

আর তাই এই ব্যাপারে বিভিন্ন মহল থেকে প্রশ্ন তোলা হলে তীব্র অস্বস্তিতে পড়তে হয় রাজ্যের শাসক দলকে। সম্প্রতি সেই পুরোহিতের ইমাম ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। আর এবার কলকাতার শ্মশানগুলির অগ্রদানী ব্রাহ্মণদের হাতে ভাতা তুলে দিল কলকাতা পৌরসভা।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।


আপনার মতামত জানান -

সূত্রের খবর, আজ পুরভবনে প্রথম 27 জন পুরোহিতের হাতে দিন প্রতি 398 টাকা করে প্রত্যেককে 9 হাজার 500 টাকার চেক তুলে দেওয়া হয়। আর এরপরই কলকাতা পৌরসভার মেয়র তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “বিজেপি ধর্মের জিকির তুলছে, কিন্তু আমরা মানবতার জন্য কাজ করছি।”

তবে অনেকেই প্রশ্ন তুলছেন, এ কেমন মানবতা! তোষণের সঙ্গে আদৌ কি মানবতার কোনো সম্পর্ক রয়েছে! প্রথমে সংখ্যালঘু সম্প্রদায়ের ইমামদের ইমাম ভাতা দেওয়া তারপর সেই ব্যাপারে প্রশ্ন উঠলে ফের তোষণের রাজনীতি করে পুরোহিতদের পুরোহিত ভাতা দেওয়া, এটা কোন ধরনের শিষ্টাচার! তা নিয়ে সরব হচ্ছে বিরোধীদের একাংশ।

বিরোধীদের অনেকেরই বক্তব্য, প্রথমে হঠাৎ ইমাম ভাতা দেওয়ার মতো সংস্কৃতির কেন সৃষ্টি করল রাজ্য সরকার! তাই তার জন্যই তো এক সম্প্রদায়ের মানুষ ক্ষেপল, আর তার জন্য ফের তোষনে রাজনীতি করে এবার পুরোহিত ভাতা সৃষ্টি করতে হল! তাহলে বাংলায় তোষনের রাজনীতির যদি কেউ সৃষ্টি করে, তাহলে তার নাম তৃণমূল কংগ্রেস এবং মমতা বন্দ্যোপাধ্যায় বলে দাবি সমালোচক মহলের। সব মিলিয়ে এবার ভোটের স্বার্থ মাথায় রেখে ইমাম ভাতার পর রাজ্যে পুরোহিত ভাতা চালু করল শাসক দল বলে অভিযোগ বিরোধীদের।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!