এখন পড়ছেন
হোম > রাজ্য > হিন্দু-মুসলিম নিয়ে জোট শরিকের শীর্ষনেতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ গেরুয়া শিবিরের

হিন্দু-মুসলিম নিয়ে জোট শরিকের শীর্ষনেতার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ গেরুয়া শিবিরের

সম্পর্ক ক্রমেই শিথিল হয়ে পড়ছে। আবারও তার দৃষ্টান্ত পাওয়া গেলো। এদিন বিজেপি দলের এক ক্যাবিনেট মন্ত্রী বিহারের মুখ্যমন্ত্রীকে সমালোচনা করে বললেন, ” নীতীশ কুমার এক তরফা মুসলিমদের জন্য কাজ করছেন। এতে ক্ষতি হচ্ছে বিহারি হিন্দুদের। তিনি হিন্দুত্বের অপমান করছেন।” সাম্প্রতিক কালের কিছু  ঘটনার জেরে এনডিএ জোটে , জোট শরিক দল জেডিইউ ‘র অবস্থান নিয়ে সংশয় দেখা গেছে। জেডিইউ সুপ্রিমো নীতীশ কুমারের সাথে বিজেপি দলের মধ্যেও দূরত্ব তৈরী হয়েছে। এখন কেন্দ্র সহ বিহার রাজ্যের রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে আসন্ন লোকসভা নির্বাচনের আগেই হয়ত এনডিএ জোট থেকে তাদের সদস্য পদ প্রত্যাহার করে নেবে জেডিইউ।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তেমন হলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তাঁকে বারানসী থেকে নির্বাচনী লড়াইয়ের জন্য  মনোনীত করতে পারে বিরোধী জোট। কেন্দ্রীয় ক্ষুদ্রশিল্প মন্ত্রী তথা কট্টরপন্থী হিন্দুত্ববাদী নেতা গিরিরাজ সিং জানালেন, বিহারে জোর করে হিন্দুত্ববাদী নেতৃত্বকে জেলে পাঠানো হয়েছে। এটা সরাসরি হিন্দুত্বের অপমান। এদিন মন্ত্রী নওয়াদা জেলা সংশোধনাগারে স্থানীয় বজরং দলের প্রধান জিতেন্দ্র প্রসাদের সঙ্গে দেখা করেছেন। পরবর্তীতে তিনি নিজের প্রতিক্রিয়া জানিয়ে বললেন, ” আমার পূর্ণ সমর্থন রয়েছে বজরং দলের কাজকর্মে।” একই সাথে তিনি মুখ্যমন্ত্রীর ভূমিকা নিয়ে এদিন ক্ষোভ প্রকাশ ও করেন। প্রসঙ্গতঃ গত বছর নওয়াদায়া গোষ্ঠী সংঘর্ষ ছড়ায়। সেই মামলার তদন্তে নেমে বিহার পুলিশ গ্রেফতার করে স্থানীয় বজরং দলের প্রধান জিতেন্দ্র প্রসাদকে। এদিকে বিজেপির বিতর্কিত মন্ত্রী গিরিরাজ সিংয়ের দাবি, রাজ্যে সুশাসন চাই। এদিন কেন্দ্রীয় মন্ত্রী যেভাবে জোট শরিক জেডিইউ প্রধান নীতীশ কুমারের  দোষ ত্রুটি খুঁজে বের করা শুরু করেছেন তাতে এর প্রভাব জোটের ওপরে যে পড়বেনা এমন সম্ভবনা একেবারেই অস্বীকার করা যাচ্ছেনা।

 

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!