এখন পড়ছেন
হোম > জাতীয় > এবারও অপরাজেয় বীরভদ্র

এবারও অপরাজেয় বীরভদ্র

হিমাচল প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী ও কংগ্রেসের দুঁদে রাজনীতিক বীরভদ্র সিং যখন যে আসনে লড়েছেন সেই আসনে জয়ী হয়েছেন । তিনি দাবি করেছিলেন তিনি এবারও জিতবেন এবং তিনি সেই কথা রাখলেনও । অচেনা আসন অর্কি কেন্দ্র থেকে লড়ে জিতলেন ও আরেকবার প্রমাণ করে দিলেন তিনি ‘অপরাজেয়’ ।

৮৩ বছরের বীরভদ্র সিং এবারের নির্বাচনে আসন পরিবর্তন করে অর্কি কেন্দ্র থেকে নির্বাচনে দাঁড়ান যা বিজেপির শক্ত ঘাঁটি বলেই পরিচিত । সেখান থেকে তিনি ৩৪ হাজার ৪৩৩ ভোটে জয়ী হয়েছেন যা প্রায় নজিরবিহীন ।
এবারের বিধানসভা ভোটে বিজেপির কাছে কংগ্রেস পরাজিত হলেও জয়ী হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বীরভদ্র সেই কেন্দ্র থেকে যেখানে ২০০৭ এর পর জয়ের মুখ দেখেনি কংগ্রেস ।
সাধারণত দেখা যায় শীর্ষ নেতারা একটি নির্দিষ্ট আসন থেকেই বরাবর নির্বাচনী প্রতিদ্বন্দিতায় নামেন । সেখানে ব্যতিক্রমী বীরভদ্র । তিনি একাধিকবার কেন্দ্র বাদল করেছেন এবং সেখান থেকে জয়ী হয়েছেন । তবে এবারে তাঁর জেতা নিয়ে একটু দলের মনে একটু মেঘ ঘনায় যা সোমবার দুপুরের পর কেন্দ্রের ফল ঘোষণার সাথেই দূর হয়ে যায় । এই ৮৩ বছর বয়েসেও বিজেপির শক্ত ঘাঁটিতে গিয়ে বিজেপিকে হারিয়ে এলেন বীরভদ্র যিনি ৮ বার বিধায়ক, ৬ বার মুখ্যমন্ত্রী ও ৫ বার সাংসদ হয়েছেন । পরিসংখ্যান অনুযায়ী গত ৫০ বছরের ভোট যুদ্ধে অপরাজেয় বীরভদ্র , যাঁর এবারও রেকর্ড বজায় থাকলো ।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!