এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এনআরএস কান্ড নিয়ে রাজ্যের চাপ বাড়াল হাইকোর্ট,জেনে নিন

এনআরএস কান্ড নিয়ে রাজ্যের চাপ বাড়াল হাইকোর্ট,জেনে নিন

এনআরএস কান্ড ও চিকিৎসকদের ধর্মঘটে বর্তমানে রাজ্য স্বাস্থ্য ব্যবস্থা তলানিতে ঠেকেছে। কিভাবে সুদিন ফেরানো যায় তা নিয়ে চিন্তিত সব পক্ষই। আর এই পরিস্থিতিতে এবার এনআরএসের ঘটনাকে অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করলেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি থোট্টাথিল ভাস্করন নায়ার রাধাকৃষ্ণ।

সূত্রের খবর, একটি জনস্বার্থ মামলার শুনানিতে বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টি বি রাধাকৃষ্ণ এবং বিচারপতি শুভ্রা ঘোষের ডিভিশন বেঞ্চ জানায়, “ডাক্তারি একটি মহান পেশা। ডাক্তাররা পাস করে শপথ নেওয়ার সময় যে কোনও পরিস্থিতিতে মানুষের সেবা করবেন বলে জানান। সেই ডাক্তাররা এই ঘটনার মোকাবিলা কর্মবিরতি দিয়ে করবেন সেটা কাম্য নয়।”

[content_block id=39107

অন্যদিকে রাজ্য সরকার এখনও পর্যন্ত এই ঘটনায় ঠিক কি কি পদক্ষেপ নিয়েছে, এদিন সেই ব্যাপারেও রাজ্যকে বিস্তারিত রিপোর্ট দেওয়ার নির্দেশ দেয় ডিভিশন বেঞ্চ। আর তার পরিপ্রেক্ষিতে রাজ্যের তরফে অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, পুলিশের পক্ষ থেকে এফআইআর দায়ের করা হয়েছে। 5 জনকে গ্রেফতারও করা হয়েছে। মুখ্যমন্ত্রী আন্দোলনকারী ডাক্তারদের কাজে যোগ দেওয়ার জন্য আবেদন করেছেন। পুলিশ তদন্ত চালাচ্ছে।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির বিরোধিতায় কলকাতা হাইকোর্টে একটি মামলা দায়ের করেন প্রবাসী চিকিৎসক কুনাল সাহা। আর তার পরিপ্রেক্ষিতেই এদিন এই মামলার শুনানিতে এনআরএসের ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক বলে জানালেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি। জানা গেছে, আগামী 21 জুন এই মামলার পরবর্তী শুনানি অনুষ্ঠিত হবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!