এখন পড়ছেন
হোম > রাজ্য > হাইকোর্টে একাদশ-দ্বাদশ স্তরে শিক্ষক নিয়োগে তালিকা প্রকাশ নিয়ে ফের অস্বস্তিতে কমিশন

হাইকোর্টে একাদশ-দ্বাদশ স্তরে শিক্ষক নিয়োগে তালিকা প্রকাশ নিয়ে ফের অস্বস্তিতে কমিশন

ফের মামলার জটে পড়ে সমস্যায় স্কুল সার্ভিস কমিশন। একাদশ ও দ্বাদশ শ্রেনীর শিক্ষক নিয়োগ প্রয়োজন বলে কাউন্সেলিংয়েল আগেই তালিকা প্রকাশ করে দেওয়ায় হাইকোর্টের তোপের মুখে পড়ে কমিশন। জানা যায়, 2016 র ডিসেম্বরে প্রায় 1 লক্ষ 41 হাজার পরিক্ষার্থী পরীক্ষায় বসলে পরবর্তীতে জুলাই মাসের 6 তারিখে ওয়েবসাইটে নিজেদের বিজ্ঞপ্তি জারি করে দেয় এই কমিশন।

অভিযোগ, মেধাতালিকা পিডিএফ ফাইলে ফরম্যাট না করে কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি জারি করায় বন্ধ করে দেওয়া হয় এই প্রক্রিয়া। এরপর কাউন্সেলিংয়ের দিন তিনেক আগে মেধাতালিকা প্রকাশের ব্যাপারে বিচারপতি শেখর রবি সরাফ নির্দেশ দিলে 16 ই জুলাই ফের মেধাতালিকা প্রকাশ করে কমিশন। আর এই মেধাতালিকাতেও অনিয়ম রয়েছে বলে দাবি করে ও প্যানেল বাতিলের আবেদন জানিয়ে আদালতের শরনাপন্ন হন বিশ্বজিৎ বিশ্বাস সহ একাধিক নিয়োগ প্রার্থী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

এবার সেই মামলার পরিপ্রেক্ষিতে আগামী 6 সপ্তাহের মধ্যে স্কুল সার্ভিস কমিশনকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দিলেন বিচারপতি শেখর রবি সরাফ। সূত্রের খবর, এদিন বিচারপতি এই স্কুল সার্ভিস কমিশনের কাছে প্রশ্ন করেন যে, এই তালিকার সঠিক অর্থ কী? কমিশনের নিয়মানুযায়ী কেন 1=1.4 অনুপাতে মেধাতালিকা তৈরি হয়নি? উচ্চমাধ্যমিক স্তরে মোট কত শূন্যপদ রয়েছে?

জানা গেছে, এইসব প্রশ্নের উত্তর কোর্টের নির্দেশমত 6 সপ্তাহেই মধ্যে দেবে কমিশন। তবে 2013 সালের পর ফের এবার এই এসএসসির কাউন্সেলিং শুরু হলে ফের তা আটকে যাওয়ায় বিদ্যালয়গুলিতে শূন্যপদের সৃষ্টি হয়েছে। ফলে সব মিলিয়ে আদালতে একাদশ দ্বাদশ স্তরে শিক্ষক নিয়োগের তালিকা নিয়ে প্রশ্ন ওঠায় প্রবল চাপে রাজ্যের স্কুল সার্ভিস কমিশন।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!