এখন পড়ছেন
হোম > জাতীয় > হেভিওয়েট কংগ্রেস তারকা প্রার্থীর ‘পত্র বোমা’! ঘুম উড়তে চলেছে রাহুল গান্ধীর?

হেভিওয়েট কংগ্রেস তারকা প্রার্থীর ‘পত্র বোমা’! ঘুম উড়তে চলেছে রাহুল গান্ধীর?

সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে বিজেপিকে হারাতে বহুমুখী পরিকল্পনা নিয়েছিলেন কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। তারমধ্যে অন্যতম ছিল সেলিব্রিটি মুখদের প্রার্থী করে বিজেপি প্রার্থীদের পরাজিত করা। কিন্তু, নির্বাচনের ফলাফলেই প্রমাণিত, তাঁর এই স্ট্রাটেজি মোটেই কাজে লাগে নি! উল্টে, বিজেপি একই ৩০৩ টি আসন জিতে নিয়ে, কংগ্রেসের অস্তিত্ব নিয়ে বড়সড় প্রশ্ন তুলে দিয়েছে। আর সেই, ধাক্কার চোটে কংগ্রেস থেকে পদত্যাগের হিড়িক লেগে গেছে!

পথটা অবশ্য দেখিয়েছেন রাহুল গান্ধী স্বয়ং! তাঁর দেখাদেখি মুম্বইয়ের কংগ্রেস সভাপতি মিলিন্দ দেওরা গতকাল পদত্যাগের কথা জানান। কিন্তু, এরপরেই লোকসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে মুম্বই থেকে নির্বাচনে লড়া হেভিওয়েট সেলিব্রিটি প্রার্থী উর্মিলা মাতন্ডকর একটি ৯ পাতার পত্রবোমা পাঠিয়েছেন। যে চিঠির মধ্যে রয়েছে একের পে এক মারাত্মক অভিযোগ। রাজনৈতিক মহল সূত্রের খবর, এই অভিযোগের চোটে কেঁপে গেছে কংগ্রেসের অন্দরমহল।

ফেসবুকের কিছু টেকনিক্যাল প্রবলেমের জন্য সব আপডেট আপনাদের কাছে সবসময় পৌঁচ্ছাছে না। তাই আমাদের সমস্ত খবরের নিয়মিত আপডেট পেতে যোগদিন আমাদের হোয়াটস্যাপ বা টেলিগ্রাম গ্রূপে।

১. আমাদের Telegram গ্রূপ – ক্লিক করুন
২. আমাদের WhatsApp গ্রূপ – ক্লিক করুন
৩. আমাদের Facebook গ্রূপ – ক্লিক করুন
৪. আমাদের Twitter গ্রূপ – ক্লিক করুন
৫. আমাদের YouTube চ্যানেল – ক্লিক করুন

প্রিয় বন্ধু মিডিয়ায় প্রকাশিত খবরের নোটিফিকেশন আপনার মোবাইল বা কম্পিউটারের ব্রাউসারে সাথে সাথে পেতে, উপরের পপ-আপে অথবা নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

আপনার মতামত জানান -

উর্মিলা মাতন্ডকরের সেই পত্রবোমার ছত্রে ছত্রে নাকি রয়েছে – লোকসভা নির্বাচনের সময় পার্টির কার্যকর্তাদের সাথে না দেওয়া, দুর্বল পরিকল্পনার মত বিস্ফোরক অভিযোগ। এমনকি নির্বাচনে পরাজয়ের জন্য তিনি, প্রচারের জন্য নিযুক্ত চিফ কো-অর্ডিনেটর সন্দেশ কোন্ডবিলকর, পার্টির পদাধিকারী ভূষণ পাতিল ও জেলা সভাপতি অশোক সুত্রালেকে সরাসরি দায়ী করেছেন। এতদিন চুপ করে থাকার পর, মিলিন্দ দেওরা পদত্যাগ করার পরেই এই পত্রবোমা সামনে আসায় রাজনৈতিক মহলে শুরু হয়েছে গুঞ্জন।

প্রসঙ্গত, উর্মিলা মাতন্ডকর লোকসভা নির্বাচনে মুম্বই-উত্তর আসন থেকে কংগ্রেসের প্রার্থী হন। যিনি বিজেপি প্রার্থী গোপাল শেট্টির কাছে বিশাল ব্যবধানে হেরে যান। কিন্তু, সারা দেশেই গেরুয়া ঝড়ের সামনে যখন টালমাটাল কংগ্রেসের নৌকা, তখন শক্ত হাতে হাল ধরার বদলে – এই ধরনের অভিযোগ, কংগ্রেসের অভ্যন্তরে আরও ‘আগুন’ লাগবে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কংগ্রেসের নেতা-কর্মীদের মধ্যে তৈরী হবে আরও অবিশ্বাসের পরিস্থিতি – যা নিশ্চিতভাবেই গান্ধী পরিবারের ঘুম ওড়াবে।

আপনার মতামত জানান -
Top
error: Content is protected !!